• বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০৪:৩৬ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
উপদেষ্টাদের আয় ও সম্পদ হিসাব জমা দিতে হবে, মন্ত্রিপরিষদের নীতিমালা জারি পলিথিনের শপিং ব্যাগ উৎপাদনের বিরুদ্ধে ১ নভেম্বর থেকে অভিযান শুরু শিবিরের ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হবে বুধবার নাটোরে পাওনা ২০০ টাকা চাওয়ায় দোকানদারকে কুপিয়ে হত্যা প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ রাজশাহীতে এক দফা দাবিতে নার্সদের কর্মবিরতি দায়িত্ব নেওয়ার পর আপনারা সুর পাল্টে কথা বলছেন: অন্তর্বর্তী সরকারকে ডা. জাহিদ রডে ঝুলছিল আওয়ামী লীগ নেতার মরদেহ, স্ত্রীর দাবি ‘হত্যা’ জানাজা থেকে ফেরার পথে যুবককে গলা কেটে হত্যা মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি আহত

ঈদ ‘আনন্দমেলায়’ মিমের চমক

Reporter Name / ১০৩ Time View
Update : মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১

আরবিসি ডেস্ক : ভিন্ন আঙ্গিকে সাজানো হয়েছে বাংলাদেশ টেলিভিশনের এবারের ঈদ ‘আনন্দমেলা’। প্রচলিত মেলায় সবই ছিল আনন্দমেলার সেটে। এখানেও দেখা যাবে- যাত্রার প্যান্ডেল, সার্কাস, পতুল নাচ, বায়োস্কোপ, চুড়ি, মুড়ি-মুরকির দোকান, মিষ্টির দোকান, নাগরদোলা, বানর নাচ, হাওয়াই মিঠাই ইত্যাদি। দোকানগুলোকে কেন্দ্র করে তৈরি হয়েছে নানা ঘটনা এবং এগিয়ে গেছে অনুষ্ঠান। এমনটাই জানালেন অনুষ্ঠানটির পরিকল্পক এবং বিটিভির পরিচালক (অনুষ্ঠান ও পরিকল্পনা) জগদীশ এষ।

এবারের ‘আনন্দমেলা’য় স্বামী-স্ত্রীর ভূমিকায় হাজির হয়ে উপস্থাপনা করেছেন চিত্রনায়ক রিয়াজ ও অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়া। এই মঞ্চ দিয়েই উপস্থাপক হিসেবে দুজনের প্রথমবার এক হওয়া। আয়োজনে থাকছে- প্রয়াত পপ সম্রাট আজম খানের ৩টি গানের (ওরে সালেকা ওরে মালেকা, আলাল ও দুলাল এবং বাংলাদেশ) কোলাজ করে একটি গান। গেয়েছেন সংগীতশিল্পী মেহরীন, আলিফ আলাউদ্দিন ও আরমীন মূসা। এটির সংগীতায়োজন করেছেন ফোয়াদ নাসের বাবু।

এছাড়াও ‘আগে কি সুন্দর দিন কাটাইতাম’ গানটি ফিউশন করে গেয়েছেন পুলক অধিকারী, রেজওয়ান, অনন্যা, বিপাশা ও মৃদুলা। জীবনের সবচেয়ে বড় আনন্দ যে মানবতার সেবায় তা গানে গানে ফুটিয়ে তুলবেন পিন্টু ঘোষ। এই গানটির সুর-সংগীতায়োজনও করেছেন তিনি।

দেশের বিভিন্ন অঞ্চলের বিখ্যাত সব মিষ্টির নাম নিয়ে তৈরি হয়েছে বিশেষ একটি গান। যার কথা লিখেছেন লিটু সাখাওয়াত। সুর ও সংগীতায়োজনে এজাজ ফারাহ। কন্ঠ দিয়েছেন এজাজ ফারাহ্, নিয়াজ মাখদুম ও সাদিত।

বিগত পাঁচ দশকের পাঁচ জনপ্রিয় নায়িকা শবনম, ববিতা, অঞ্জু ঘোষ, মৌসুমী, ও মাহিয়া মাহির জনপ্রিয় বিভিন্ন সিনেমার গানের কোলাজ করে আলাদাভাবে ৩টি নৃত্য পরিবেশন করেছেন এ সময়ের জনপ্রিয় তিন চিত্রনায়িকা নুসরাত ফারিয়া, মাহিয়া মাহি ও বিদ্যা সিনহা মিম। দর্শকদের বৈচিত্র্য দিতে থাকছে সমাজ সচেতনতামূলক তিনটি নাট্যাংশ। যেখানে অভিনয় করেছেন রিয়াজ, স্পর্শিয়া, মিশা সওদাগর, আতাউর রহমান, জিল্লুর রহমান, আহসানুর রহমান, হুমায়ুন কাবেরী, গাজী রোকন ও যাদু। বিটিভির এবারের ‘আনন্দমেলা’ প্রযোজনা করেছেন হাসান রিয়াদ ও এল রুমা আক্তার, পাণ্ডুলিপি লিখেছেন লিটু সাখাওয়াত। প্রচারিত হবে ঈদের দিন রাত ১০টার ইংরেজি সংবাদের পর।

আরবিসি/১৩ জুলাই/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category