• বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩৪ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
১৮ মাসের মধ্যে নির্বাচন করতে সরকারকে সহায়তা করবো: সেনাপ্রধান রাজশাহীতে এআইআইবিকে বাস্তব জলবায়ু পরিবর্তন অভিযোজনের জন্য বিনিয়োগের দাবিতে সমাবেশ রাজশাহীতে শারদীয় দুর্গোৎসব উদযাপন উপলক্ষে আরএমপি’র মতবিনিময় সভা রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র জনতার উপর গুলি বর্ষণকারী রবি গ্রেপ্তার রাজশাহীতে অ্যান্টিবায়োটিকের ড্রাগ ও প্রসাধনী আইন বিষয়ে ঔষধ ব্যবসায়িদের মতবিনিময় বিশ্বের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে রাজশাহীর তামান্নার ভ্রমন রিমান্ড শেষে মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত কারাগারে রাজশাহীতে চালককে হত্যা করে রিকশা ছিনতাই শারদীয় দুর্গাপূজা উদযাপনে রাসিকের মতবিনিময় সভা রাজশাহীতে ‘মার্সেল হা-শো’র অডিশন বুধবার

মাস্কের ফেরিওয়ালা পিন্টু

Reporter Name / ৮৯ Time View
Update : মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১

মান্দা প্রতিনিধি: নওগাঁর মান্দায় গ্রামগঞ্জে করোনাভাইরাসের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী নিয়ে পাড়া-মহল্লায় ছুটে চলেছেন সামজসেবক দেওয়ান ওয়ালি হোসেন পিন্টু। জনসচেতনা সৃষ্টি লক্ষে ব্যক্তিগত উদ্যোগে গত এক সপ্তাহ ধরে বাড়িবাড়ি গিয়ে বিভিন্ন পরামর্শ প্রদানসহ মাস্ক বিতরণ করছেন তিনি। তাঁর এ উদ্যোগকে সাধুবাদ জানিয়ে ‘মাস্কের ফেরিওয়ালা’ উপাধি দিয়েছেন এলাকাবাসি।

দেওয়ান ওয়ালি হোসেন পিন্টু উপজেলার মৈনম ইউনিয়নের মৈনম বাজার সংলগ্ন এলাকার বাসিন্দা। প্রাণিসম্পদ দপ্তরের অবসরপ্রাপ্ত এ কর্মকর্তা পশু চিকিৎসার পাশাপাশি এলাকার জলাবদ্ধতা নিরসন, রাস্তা সংস্কারসহ ইউনিয়নের বিভিন্ন সামাজিক কর্মকান্ড করে যাচ্ছেন। করোনাভাইরাস প্রতিরোধে সুরক্ষা সামগ্রী নিয়ে গত এক সপ্তাহ ধরে মৈনম ইউনিয়নে কাজ করে যাচ্ছেন তিনি।

মৈনম ইউনিয়নের পিররি গ্রামের বাসিন্দা অনিল চন্দ্র, ভ্যানচালক জুয়েল রানা, পথচারী শফিকুল ইসলাম জানান, পিন্টু শুধু পশুচিকিৎসক নন। এলাকার মানুষের যেকোন সমস্যায় পাশে এসে দাঁড়ান। বর্তমান করোনা মহামারীর সময়েও বাড়িবাড়ি মাস্ক বিতরণসহ বিভিন্ন পরামর্শ প্রদান করছেন। এজন্য এলাকাবাসি তাঁকে মাস্কের ফেরিওয়ালা উপাধি দিয়েছেন।

এ প্রসঙ্গে দেওয়ান ওয়ালি হোসেন পিন্টু বলেন, গ্রামগঞ্জে ব্যাপকহারে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাসের সংক্রমণ। এ ভাইরাসে আক্রান্ত হয়ে ইউনিয়নে প্রায়ই মৃত্যুর খবর আসছে। সচেতন না হলে গ্রামগুলোতে মহামারী আকারে ছড়িয়ে পড়বে ভাইরাসটির সংক্রমণ।
তিনি আরো বলেন, সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে আমাদের চলাফেরা করতে হবে। এজন্য বাড়িবাড়ি ঘুরে সুরক্ষা সামগ্রী বিতরণসহ জনসচেতনতা সৃষ্টির লক্ষে কাজ করে যাচ্ছি।

আরবিসি/০৬ জুলাই/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category