• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৪২ অপরাহ্ন

করোনা টেস্টে মিললো সুখবর, বিকেল থেকে অনুশীলন

Reporter Name / ১২২ Time View
Update : বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১

আরবিসি ডেস্ক : জিম্বাবুয়েতে বাংলাদেশ দলের লম্বা সফর শুরু হবে একমাত্র টেস্ট দিয়ে। ইতিমধ্যে হারারেতে পৌঁছে গিয়েছেন মুমিনুল-মুশফিকরা। মঙ্গলবার স্থানীয় সময় রাতে দেশটিতে পা দিয়েই দিতে হয়েছিল করোনা টেস্ট। ভক্তদের জন্য সুখবর হলো- সাপোর্টস্টাফ ও কোচরাসহ পুরো দল করোনা টেস্টে নেগেটিভ এসেছে।

কাতার এয়ারলাইন্সের একটি বিমানে করে দোহা-জোহানেসবার্গ হয়ে হারারেতে পৌঁছান লাল সবুজের প্রতিনিধিরা। গতকাল বুধবার বিশ্রামে কাটানোর পর আজ বৃহস্পতিবার বিকেল থেকে শুরু হবে সাদাপোশাকের মহারণের প্রস্তুতি।

এক বিবৃতি দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বলা হয়েছে, ‘দলের সাপোর্ট স্টাফ ও কোচরাসহ সকল সদস্য কোভিট নেগেটিভ হয়েছেন। আজ বিকেল থেকে শুরু হবে অনুশীলন।’

ক্রিকেটের অভিজাত সংস্করণ টেস্টে বাংলাদেশের অবস্থান এমনিতেও নড়বড়ে। ঘরের মাঠে ২০১৪ সাল থেকে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ ৬টি টেস্ট খেলে মাত্র ১টিতে হারতে হয়েছে। কিন্তু তাদের মাটিতে সুবিধা করতে পারেননি সাকিব-তামিমরা। এখন পর্যন্ত ৭টি টেস্ট খেলে সমান ১টি করে জয়-ড্র। আর বাকিগুলোতে জিম্বাবুয়ের জয়। অর্থাৎ নিজেদের মাটিতে দুই দলই সমান শক্তিশালী।

বাংলাদেশ সর্বশেষ জিম্বাবুয়ে সফর করে ৮ বছর আগে। ২০১৩ টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে ড্র করলেও ওয়ানডে সিরিজে হেরে ফিরতে হয়েছে দেশে। এবারও তিন ফরম্যাটে খেলতে খেলতে পূর্ণশক্তির দল নিয়ে যাচ্ছে বাংলাদেশ।

৭ জুলাই দুই দলের একমাত্র টেস্টটি শুরু হবে। এর আগে ৩ ও ৪ জুলাই দুই দিনের প্রস্তুতি ম্যাচও খেলবেন ক্রিকেটাররা। ১৬, ১৮ ও ২০ জুলাই হবে তিন ওয়ানডে। ২৩, ২৫ ও ২৭ জুলাই তিনটি টি-টোয়েন্টিতে লড়বে দুই দল। সব ম্যাচ হবে হারারে স্পোর্টস ক্লাবের মাঠে।

টেস্ট স্কোয়াড: মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, মোহাম্মদ সাইফ হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, ইয়াসির আলী চৌধুরী, কাজী নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ রাহী, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন চৌধুরী ও শরিফুল ইসলাম।

আরবিসি/০১ জুলাই/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category