• সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১৪ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
আগামী ৩০ নভেম্বরের মধ্যে সব সরকারি কর্মচারীকে সম্পদ বিবরণী দিতে হবে রাজশাহীতে শারদীয় দূর্গাপূজা উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত পদ্মা নদী সুরক্ষা ও দেশজুড়ে নৌ পথ চালুর দাবিতে ইয়্যাসের স্বারকলিপি রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো দৃশ্যমান হবে : ভাইস চ্যান্সেলর ডা. জাওয়াদুল হক কোর্ট হড়গ্রাম কাঁচা বাজারে অতিরিক্ত চাঁদা আদায়ের অভিযোগ রাষ্ট্রীয় পুরস্কারপ্রাপ্ত জাতীয় হকি তারকা মিন্টু ও শামীমের মৃত্যুবার্ষিকী পালিত রামেক হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে গৃহবধুর মৃত্যু   ঢাকা বোট ক্লাবের নব-নির্বাচিত সদস্য খন্দকার হাসান কবিরকে রাজশাহী মেট্রোপলিটন ক্লাবের শুভেচ্ছা তানোরে স্থানীয়দের তৎপরতায় জলাশয় ভরাটের মাটি ফেলা বন্ধ রাজশাহীতে কসমিকা ডিসট্রিবিউশন অফিসে দূর্ধর্ষ ডাকাতি

রাজশাহী বিভাগে করোনায় ৮০০ প্রাণহানী

Reporter Name / ৯০ Time View
Update : শুক্রবার, ২৫ জুন, ২০২১

আরবিসি ডেস্ক : রাজশাহী বিভাগে ৮০০ জনের প্রাণ নিল বৈশ্বিক মহামারি করোনা। গত ২৪ ঘণ্টায় বিভাগের আট জেলায় প্রাণ হারিয়েছেন ১৪ জন। এ নিয়ে বিভাগে প্রাণহানি দাঁড়াল ৮০০ জনে। ২৪ ঘণ্টায় বিভাগে করোনা ধরা পড়েছে ৮৭১ জনের।

এ নিয়ে মোট সংক্রমণ দাঁড়াল ৫১ হাজার ৫৫৫ জনে। শুক্রবার (২৫ জুন) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য দফতরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. নাজমা আক্তার স্বাক্ষরিত এক সংবাদবিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এদিকে জেলায় এক দিন ২৯৯ জনের করোনা ধরা পড়েছে। এটি গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনা সংক্রমণের সর্বোচ্চ রেকর্ড। একই দিনে নওগাঁয় ১২৫, বগুড়ায় ১২৪, নাটোর ৭৮, পাবনায় ৭৬, চাঁপাইনবাবগঞ্জে ৬৩, জয়পুরহাটে এবং সিরাজগঞ্জে ৪৫ জনের করোনা ধরা পড়েছে।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের হিসেবে, এক দিনে বিভাগে যে ১৪ জন প্রাণ হারিয়েছেন তার মধ্যে ৭ জন মারা গেছেন রাজশাহী জেলায়। এছাড়া তিনজন বগুড়ায়, দুজন নওগাঁয় এবং চাঁপাইনবাবগঞ্জ ও জয়পুরহাট জেলায় একজন প্রাণ হারিয়েছেন। এই এক দিনে নাটোর, সিরাজগঞ্জ ও পাবনা জেলায় করোনায় প্রাণহানির খবর পাওয়া যায়নি।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিভাগে করোনায় যে ৮০০ জন প্রাণ হারিয়েছেন তার মধ্যে সর্বোচ্চ ৩৬৬ জন বগুড়া জেলার বাসিন্দা। এছাড়া রাজশাহীতে ১৪৩, চাঁপাইনবাবগঞ্জে ৯৮, নওগাঁয় ৭২, নাটোরে ৪৫, সিরাজগঞ্জে ২৯, জয়পুরহাটে ২৪ এবং পাবনায় ২৩ জন প্রাণ হারিয়েছেন।

এ পর্যন্ত বিভাগের আট জেলায় হাসপাতালে চিকিৎসাধীন ৫ হাজার ৩০৮ জন। এরমধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ১৮০ জন। এ পর্যন্ত বিভাগে করোনাজয় করেছেন ৩৬ হাজার ৯৯৪ জন। এরমধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল ছেড়েছেন ৩১৬ জন।

আরবিসি/২৫ জুন/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category