• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪১ অপরাহ্ন

৮ বছরে অনুষ্ঠিত হবে ৬টি বিশ্বকাপ

Reporter Name / ১৩১ Time View
Update : বুধবার, ২ জুন, ২০২১

আরবিসি ডেস্ক : ২০২৩ থেকে ২০৩১ – এই আট বছরে নিজেদের ক্রীড়াসূচি ঠিক করে ফেলেছে ক্রিকেটের আন্তর্জাতিক অভিভাবক সংস্থা। আগেই জানিয়েছে তারা, বিশ্বকাপে বাড়ানো হচ্ছে দলের সংখ্যা। ওয়ানডে বিশ্বকাপে দল বাড়িয়ে করা হবে ১৪টি। ফিরবে সুপার সিক্স পদ্ধতি। এছাড়া টি-টোয়েন্টি বিশ্বকাপে দল বাড়িয়ে করা হচ্ছে ২০টি।

২০২৪-২০৩১, এই আট বছরে আয়োজিত হবে ছেলেদের ৬টি বিশ্বকাপ। শুধু তাই নয়, ফিরিয়ে আনা হচ্ছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। এই সময়ের মধ্যে অনুষ্ঠিত হবে ৪টি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। মঙ্গলবারের বোর্ড মিটিংয়ের পর আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার পক্ষ থেকে এমনই ঠাসা সূচি ঘোষণা করা হয় আইসিসির পক্ষ থেকে।

২০২৩ পর্যন্ত যাবতীয় আইসিসি ইভেন্ট নির্ধারিত রয়েছে আগে থেকেই। চলতি বছরের পর ২০২২-এ ফের অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০২৩ সালে আয়োজিত হবে ওয়ানডে বিশ্বকাপ। মঙ্গলবার আইসিসির বৈঠকে সিলমোহর পড়ে পরের আট বছরের আইসিসি ইভেন্টে।

শুধু ছেলেদের ইভেন্টই নয়, বরং এই সময়ের মধ্যে আয়োজিত হবে মেয়েদের ৬টি বিশ্বকাপ ও ২টি টি-টোয়েন্টি চ্যাম্পিয়ন্স ট্রফি। অনূর্ধ্ব-১৯ পর্যায়ে ছেলেদের ৪টি বিশ্বকাপ ও মেয়েদের ৪টি টি-টোয়েন্টি বিশ্বকাপও আয়োজিত হবে এই আট বছরে।

আরবিসি/০২ জুন/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category