• শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৪ অপরাহ্ন

পরিবেশ বাঁচাতে আদালতে জুহি

Reporter Name / ১২৯ Time View
Update : মঙ্গলবার, ১ জুন, ২০২১

আরবিসি ডেস্ক : বলিউড অভিনেত্রী জুহি চাওলা। বর্তমানে সিনেমার পর্দায় খুব একটা নিয়মিত নন এক সময়ের সাড়া জাগানো এই অভিনেত্রী।

অভিনয়ের পাশাপাশি পরিবেশ বাঁচাতে নানা কর্মসূচীর সঙ্গে নিজেকে সম্পৃক্ত রেখেছেন জুহি। স্বেচ্ছাসেবী হয়ে বিভিন্ন অলাভজনক দাতব্য সংস্থার সঙ্গে কাজ করছেন। এবার পরিবেশ বাঁচাতে আইনি লড়াই শুরু করেছেন তিনি।

ভারতে ‘ফাইভ জি’ ইন্টারনেট পরিষেবা চালুর বিরুদ্ধে সোমবার (৩১ মে) দিল্লি উচ্চ আদালতের দ্বারস্থ হয়েছেন জুহি। এই অভিনেত্রীর পক্ষে তার আইনজীবী জানান, জুহি ফাইভ জি ইন্টারনেট পরিষেবার বিপক্ষে নন। কিন্তু আরএফ রেডিয়েশন নিয়ে তার সন্দেহ রয়েছে। শোনা যাচ্ছে, এই রেডিয়েশনের অতিরিক্ত ব্যবহারের ফলে মানুষ, জীব-জন্তু গাছপালার ভীষণ ক্ষতি হতে পারে। এছাড়া পরিবেশের ভারসাম্যও নষ্ট হবে। প্রযুক্তির নানামুখী ব্যবহারের কারণে বর্তমান সময়ের চেয়ে ভবিষ্যতে মানুষ আরো বেশি সমস্যায় ভুগবেন বলেও অভিযোগে উল্লেখ করা হয়।

জুহির দাবি, ফাইভ জি ইন্টারনেট পরিষেবা মানুষের পক্ষে কতটা নিরাপদ এবং আরএফ রেডিয়েশন তাতে ব্যবহার হচ্ছে কিনা, করা হলেও কতটা হচ্ছে সে বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বিস্তারিত জানাতে হবে, যাতে ভবিষ্যত প্রজন্ম সুরক্ষিত থাকে।

ফাইভ জি ইন্টারনেট পরিষেবা নিয়ে জুহির এই অভিযোগের বিষয়টি ২ জুন খতিয়ে দেখা হবে বলে জানা গেছে।

জুহি অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘এক লাড়কি কো দেখা তো অ্যায়সা লাগা’। ‘শর্মাজি নমকীন’ সিনেমায় দেখা যাবে তাকে।

আরবিসি/০১ জুন/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category