• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:১২ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
কারিতাস আলোকিত শিশু প্রকল্পের শিশু সুরক্ষা বিষয়ক কর্মশালা রাণা দাশগুপ্তের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে প্রতিবাদ সমাবেশ রাজশাহীতে খানকাহ শরীফে লুটপাট,ভাংচুর ও হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার-সংকটে ভারতীয় বিদ্যুতের ১০০ কোটির বকেয়া পরিশোধে হিমশিম বাংলাদেশ ছয়দিন পর সোনামসজিদ স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু দুই ভাইকে কুপিয়ে হত্যা: বাবা-ছেলেসহ গ্রেফতার ৩ আল্লাহ তোমার বিচার তুমি করো: পরীমণি রাঙ্গামাটিতে ৩ উপদেষ্টা, পরিস্থিতি নিয়ে চলছে বৈঠক ক্যাচ মিসের মহড়া বাংলাদেশের, ৪৩২ রানের লিড নিয়ে বিরতিতে ভারত ৬ ঘণ্টা বসিয়ে রেখে ভোরে মদিনা-ঢাকা ফ্লাইট বাতিল করল বিমান, আড়াইশ যাত্রীর ভোগান্তি

এবার করোনা হটস্পট চাঁপাই, শনাক্তের হার ৫০ শতাংশ

Reporter Name / ৯৯ Time View
Update : সোমবার, ২৪ মে, ২০২১

স্টাফ রিপোর্টার : করোনাভাইরাসের সংক্রমণের হার ক্রমাগত বেড়ে যাওয়ায় চাঁপাইনবাবগঞ্জ জেলাজুড়ে সোমবার (২৪ মে) দিবাগত রাত ১২টা থেকে ৭ দিনের ‘বিশেষ লকডাউন’ ঘোষণা করেছে জেলা প্রশাসন। সাম্প্রতিক সময়ে টেস্টের তুলনায় শনাক্তের হার ৫০ শতাংশেরও বেশি হওয়ায় এই বিশেষ লকডাউনের সিদ্ধান্ত হয়েছে।

সোমবার দুপুরে এক জরুরি প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনাক্রমে জনগণকে সুরক্ষিত ও নিরাপদ রাখতে করোনা প্রতিরোধ কমিটির সর্বসম্মত সিদ্ধান্তে শেষ এই লকডাউন ঘোষণা করেন জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ। এতে আগামী ৩০ মে পর্যন্ত জেলা থেকে কেউ বাইরে যেতে এবং বাইরে থেকে কেউ জেলায় প্রবেশ করতে পারবে না। তবে জরুরি পরিষেবা কার্যক্রম চালু থাকবে বলে জানানো হয় প্রেস ব্রিফিংয়ে।

জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জ জেলায় সম্প্রতি করোনা সংক্রমণের হার ঊর্ধ্বমুখী। গত এক সপ্তাহের করোনা শনাক্তের হার ৫০ শতাংশের অধিক হওয়ায় জেলাজুড়ে আগামী ৩০ মে পর্যন্ত সর্বাত্মক বিশেষ লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন।

জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ জানান, জরুরী পরিষেবা ছাড়া ব্যবসা প্রতিষ্ঠানের পাশাপাশি যানবাহন চলাচল বন্ধ থাকবে। তবে বিশেষ ব্যবস্থায় আম বাজারজাত করা যাবে বলে তিনি জানান।

এদিকে প্রেস ব্রিফিংয়ে জেলা পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব জানান,‘স্বাস্থ্য বিভাগ ও জেলা প্রশাসনকে সহায়তায় মাঠে থাকবে আইনশৃঙ্খলা বাহিনী। পুলিশ সুপার বলেন, আগামীকাল থেকে জেলায় প্রবেশের সকল পথ সিলগালা করা হবে যাতে কেউ জেলায় প্রবেশ করতে এবং জেলা থেকে বাইরে যেতে না পারে। পাশাপাশি সর্বাত্মক কঠোর লকডাউন মেনে চলতে বাধ্য করা জবে জনগণকে।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, এখন পর্যন্ত জেলায় করোনা রোগী শনাক্ত হয়েছে ১২৯১ জন এবং মারা গেছেন ২৯ জন। আর নমুনা পরীক্ষা করা হয়েছে ৮ হাজার ৫’শ জনের। যার মধ্যে গত এপ্রিল থেকে মে পর্যন্ত আক্রান্ত হয়েছে ৪৪৭ জন। যার মধ্যে গত ৯ দিনেই আক্রান্ত হয়েছে ১৯৪ জন।

আরবিসি/২৪ মে/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category