• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:২০ পূর্বাহ্ন

রাবিতে উদ্ধার মর্টার শেল বিকট শব্দে বিস্ফোরণ

Reporter Name / ১১২ Time View
Update : বুধবার, ২৮ এপ্রিল, ২০২১

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বধ্যভূমির পাশে পুকুর থেকে উদ্ধার মর্টার শেলের বিস্ফোরণ ঘটানো হয়েছে। দুপুরে বগুড়া ক্যান্টনমেন্ট থেকে আসা বোমা বিশেষজ্ঞ টিম ক্যাম্পাসের ধান ক্ষেতের পাশে এর বিস্ফোরণ ঘটায়। এ সময় বিকট শব্দে মর্টার শেলটি বিস্ফোরণ ঘটে। এসময় প্রচন্ড শব্দে চারপাশ কম্পিত হয়ে ওঠে বলে জানান বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর লুৎফর রহমান।

তিনি জানান, মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের একটি পুকুর থেকে মর্টার শেলটি পায় শ্রমিকরা। পরে তারা বধ্যভূমির পাহারায় নিয়োজিত পুলিশ সদস্যদের কাছে নিয়ে আসেন। পুলিশ সেটি র‌্যাব হেফাজতে দেয়। র‌্যাব সেটি পরীক্ষা করে নিস্কিৃয় করার জন্য সেনাবাহিনীর বোমা বিশেষজ্ঞ টিমকে খবর দেয়। ধারণা করা হয় মর্টার সেলটি মুক্তিযুদ্ধকালিন সময়ের।

প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান জানান, মুক্তিযুদ্ধের সময়কালের এই ধরনের আরও মর্টার শেল এই স্থানটিতে থাকতে পারে। বোমা নিষ্ক্রিয়কারী দলটিকে অনুরোধ জানাবো স্থানটি পরীক্ষা-নিরিক্ষা করে দেখবার জন্য। শহীদ ড. শামসুজ্জোহা হলের পাশে সম্প্রতি ১০ বিঘা আয়তনের একটি পুকুর খননের উদ্যোগ নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সেখানে যুদ্ধের সময় পাকিস্তানী বাহিনীর ক্যাম্প থাকায় এমন মারণাস্ত্র বের হয়ে এসে থাকতে পারে বলে ধারণা করছেন তিনি।

আরবিসি/২৮ এপ্রিল/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category