• সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০২:১৭ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
আগামী ৩০ নভেম্বরের মধ্যে সব সরকারি কর্মচারীকে সম্পদ বিবরণী দিতে হবে রাজশাহীতে শারদীয় দূর্গাপূজা উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত পদ্মা নদী সুরক্ষা ও দেশজুড়ে নৌ পথ চালুর দাবিতে ইয়্যাসের স্বারকলিপি রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো দৃশ্যমান হবে : ভাইস চ্যান্সেলর ডা. জাওয়াদুল হক কোর্ট হড়গ্রাম কাঁচা বাজারে অতিরিক্ত চাঁদা আদায়ের অভিযোগ রাষ্ট্রীয় পুরস্কারপ্রাপ্ত জাতীয় হকি তারকা মিন্টু ও শামীমের মৃত্যুবার্ষিকী পালিত রামেক হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে গৃহবধুর মৃত্যু   ঢাকা বোট ক্লাবের নব-নির্বাচিত সদস্য খন্দকার হাসান কবিরকে রাজশাহী মেট্রোপলিটন ক্লাবের শুভেচ্ছা তানোরে স্থানীয়দের তৎপরতায় জলাশয় ভরাটের মাটি ফেলা বন্ধ রাজশাহীতে কসমিকা ডিসট্রিবিউশন অফিসে দূর্ধর্ষ ডাকাতি

ভারতে করোনায় আরও ৮১ হাজার আক্রান্ত

Reporter Name / ১০২ Time View
Update : শুক্রবার, ২ এপ্রিল, ২০২১

আরবিসি ডেস্ক : ভারতে করোনার সংক্রমণ আশঙ্কাজনক হারে বেড়েই চলেছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া হিসাব অনুযায়ী গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৮১ হাজার ৪৬৬ জন আক্রান্ত হওয়ার পর মোট আক্রান্ত গিয়ে ঠেকেছে এক কোটি ২৩ লাখে। একই সময়ে করোনায় আরও ৪৬৯ জনের মৃত্যু হয়েছে; যা গত ৬ ডিসেম্বরের পর সর্বোচ্চ।

এর আগে গত ২ অক্টোবর একদিনে সর্বোচ্চ ৮১ হাজার ৪৮৪ জন রোগী শনাক্ত হয়েছিল ভারতে। মহারাষ্ট্র, ছত্তিশগঢ়, কর্ণাটক, পাঞ্জাব, কেরালা, তামিলনাডু, গুজরাট এবং মধ্যপ্রদেশে দৈনিক সংক্রমণের হার ক্রমশ ঊর্ধ্বমুখী হচ্ছে। গতদিন ভারতে যতজন রোগী শনাক্ত হয়েছে তার ৮৪ দশমিক ৬১ শতাংশই এই রাজ্যের।

কোভিড-১৯ এর সংক্রমণ সবচেয়ে বেশি বাড়ছে মহারাষ্ট্রে। রাজ্যটি এ কারণে কঠোরভাবে বিধিনিষেধ কার্যকর করার চেষ্টা করছে। করোনার আরটি-পিসিআইর টেস্টের পরীক্ষার খরচ এক হাজার রুপি থেকে নামিয়ে ৫০০ রুপি করা হয়েছে। এছাড়া অপর পদ্ধতি অ্যান্টিজেন টেস্টের জন্য পরীক্ষার খরচ কমিয়েছে রাজ্য সরকার।

বৃহস্পতিবার মহরাষ্ট্রের রাজধানী ও ভারতের বাণিজ্যিক রাজধানী মুম্বাইতেই ৮ হাজার ৬৪৬ জন রোগী শনাক্ত হয়েছে। এতে করে প্রাদুর্ভাব শুরুর পর শহরটিতে একদিনে সর্বোচ্চ সংক্রমণের রেকর্ড হয়েছে। মৃত্যু ১৮ জনের।

আগের দিনের চেয়ে আক্রান্ত ৫৩ শতাংশ বেড়েছে দেশটির জাতীয় রাজধানী অঞ্চল দিল্লিতে। গতদিন আক্রান্ত হয়েছে ২ হাজার ৭৯০ জন। এরমধ্যে শুধু রাজধানী শহর দিল্লিতে আক্রান্ত হয়েছে ১ হাজার ৮১৯ জন।

করোনার এই ঊর্ধ্বমুখী সংক্রমণ ঠেকাতে অনেক রাজ্য আবারও স্কুল বন্ধ ছাড়াও জনসমাবেশসহ অন্যান্য ক্ষেত্রে নিষেধাজ্ঞা পুনর্বহাল করতে বাধ্য হচ্ছে। এমনকি সবচেয়ে ঝুঁকিতে থাকা এলাকা লকডাউনও করা হচ্ছে।

দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউ অব মেডিকেল সায়েন্সেসের (এইমস) প্রধান ডা. রণদ্বীপ গুলেরিয়া এনডিটিভিকে বলেন, নতুন একটি ধরন শনাক্ত হওয়ার কারণে কোভিডের এই ঊর্ধ্বমুখী সংক্রমণ পরিস্থিতি। নতুন একটি ধরন শনাক্ত হওয়ার পর গেল বড়দিনে যুক্তরাজ্যে ভাইরাসটির যে প্রকোপ শুরু হয়েছিল ভারতের অবস্থাও এখন তাই।

আরবিসি/০২ এপ্রিল/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category