• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩৮ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
রাজশাহীতে কসমিকা ডিসট্রিবিউশন অফিসে দূর্ধর্ষ ডাকাতি কারিতাস আলোকিত শিশু প্রকল্পের শিশু সুরক্ষা বিষয়ক কর্মশালা রাণা দাশগুপ্তের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে প্রতিবাদ সমাবেশ রাজশাহীতে খানকাহ শরীফে লুটপাট,ভাংচুর ও হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার-সংকটে ভারতীয় বিদ্যুতের ১০০ কোটির বকেয়া পরিশোধে হিমশিম বাংলাদেশ ছয়দিন পর সোনামসজিদ স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু দুই ভাইকে কুপিয়ে হত্যা: বাবা-ছেলেসহ গ্রেফতার ৩ আল্লাহ তোমার বিচার তুমি করো: পরীমণি রাঙ্গামাটিতে ৩ উপদেষ্টা, পরিস্থিতি নিয়ে চলছে বৈঠক ক্যাচ মিসের মহড়া বাংলাদেশের, ৪৩২ রানের লিড নিয়ে বিরতিতে ভারত

রাজশাহীতে মেডিকেলে ভর্তি পরীক্ষায় স্বাস্থ্যবিধি উপেক্ষিত

Reporter Name / ১৪৩ Time View
Update : শুক্রবার, ২ এপ্রিল, ২০২১

স্টাফ রিপোর্টার : করোনাভাইরাসের ঊর্ধ্বমুখীর মধ্যেই ২০২০-২১ শিক্ষাবর্ষের মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। শুক্রবার (২ এপ্রিল) সকাল ১০টা থেকে রাজশাহীতে ৭ টি কেন্দ্রে এই পরীক্ষা শুরু হয়। শেষ হয় বেলা ১১ টা পর্যন্ত। স্বাস্ব্যবিধি মানার কথা বলা হলেও কেন্দ্রের বাইরে প্রচন্ড গাদাগাদি আর দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থেকে মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছে রাজশাহীর শিক্ষার্থীরা। রাজশাহী মেডিকেল কলেজ, টিটি কলেজ, নিউ গর্ভমেন্ট ডিগ্রী কলেজ, মডেল স্কুল এন্ড কলেজ, রাজশাহী কলেজ, মহিলা কলেজ ও সিটি কলেজে এই সাতটি কেন্দ্রে মোট ১০ হাজার ২৮৩ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছেন।

সকালে রাজশাহী কলেজ কেন্দ্রে দীর্ঘ লাইন ও প্রচন্ড গাদাগাদি দেখা গেছে। ঘণ্টাব্যাপি প্রায় ১ কিলোমিটার দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থেকে শিক্ষার্থীরা কেন্দ্রে প্রবেশ করেন। এতে শিক্ষার্থী ও অভিভাবকরা ক্ষুব্দ হন। তবে শিক্ষার্থীদের সবাইকে মাস্ক পড়তে দেখা গেছে।এছাড়া কোনো কেন্দ্রেই তাপমাত্রা মাপার যন্ত্র ও থার্মাল স্ক্যানার দেখা যায়নি।

পরীক্ষা কেন্দ্রের বাইরে গিয়ে দেখা যায়, পরীক্ষার্থী, অভিভাবক ও সাধারণ মানুষের পদচারণায় পরীক্ষা কেন্দ্রের বাইরে শত শত মানুষ। যেখানে পা ফেলারও কোনো জায়গা নেই। নেই কোনো স্বাস্থ্যবিধি।

এ বছর সারা দেশে পরীক্ষায় অংশ নিচ্ছেন এক লাখ ২২ হাজার ৮৭৪ ভর্তিচ্ছু। সে হিসেবে প্রতি আসনের বিপরীতে লড়বেন ২৮ জন। আর, গত বছর এমবিবিএসে পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৭২ হাজার। ফলে গতবারের তুলনায় এবার দ্বিগুণ পরীক্ষার্থী।

এদিকে, পরীক্ষা কেন্দ্রে সব ধরনের ইলেকট্রনিক ডিভাইস আনা নিষিদ্ধ করা হয়। সারা দেশে ১৯টি কেন্দ্রের ৫৫টি ভেন্যুর জন্য একজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে চারজন পুলিশ সদস্য মোতায়েন ছিলো।

পরীক্ষার্থীদের সুবিধার কথা বিবেচনা করে সকাল ৮টার মধ্যে তাদের পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হয়। সাড়ে ৯টায় পরীক্ষা কেন্দ্রের প্রধান ফটক বন্ধ হয়ে যায়। গত ৮ ফেব্রুয়ারি ২০২০-২১ শিক্ষাবর্ষে এমবিবিএস ও বিডিএস কোর্সে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করে স্বাস্থ্য শিক্ষা অধিদফতর। প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী আজ এমবিবিএস ও ৩০ এপ্রিল বিডিএস কোর্সের ভর্তি পরীক্ষা নেওয়ার কথা রয়েছে।

আরবিসি/০২ এপ্রিল/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category