• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫১ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
ঢাকা বোট ক্লাবের নব-নির্বাচিত সদস্য খন্দকার হাসান কবিরকে রাজশাহী মেট্রোপলিটন ক্লাবের শুভেচ্ছা তানোরে স্থানীয়দের তৎপরতায় জলাশয় ভরাটের মাটি ফেলা বন্ধ রাজশাহীতে কসমিকা ডিসট্রিবিউশন অফিসে দূর্ধর্ষ ডাকাতি কারিতাস আলোকিত শিশু প্রকল্পের শিশু সুরক্ষা বিষয়ক কর্মশালা রাণা দাশগুপ্তের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে প্রতিবাদ সমাবেশ রাজশাহীতে খানকাহ শরীফে লুটপাট,ভাংচুর ও হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার-সংকটে ভারতীয় বিদ্যুতের ১০০ কোটির বকেয়া পরিশোধে হিমশিম বাংলাদেশ ছয়দিন পর সোনামসজিদ স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু দুই ভাইকে কুপিয়ে হত্যা: বাবা-ছেলেসহ গ্রেফতার ৩ আল্লাহ তোমার বিচার তুমি করো: পরীমণি

দেশে করোনায় ঝরল আরও ৩৯ প্রাণ

Reporter Name / ৮৩ Time View
Update : শনিবার, ২৭ মার্চ, ২০২১

আরবিসি ডেস্ক : দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ৩৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল আট হাজার ৮৬৯ জনে।

২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন তিন হাজার ৬৭৪ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে পাঁচ লাখ ৯১ হাজার ৮০৬ জনে।

শনিবার (২৭ মার্চ) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। গত বছরের ১৫ ডিসেম্বর করোনায় ৪০ জনের মৃত্যু হয়। তিন মাসের বেশি সময় পর আজ আবার এত বেশি সংখ্যক মানুষের মৃত্যু হলো।

গত কিছুদিন ধরে দেশে করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বাড়ছে। শুক্রবার (২৬ মার্চ) মারা যান ৩৩ জন। এদিন আক্রান্ত হিসেবে শনাক্ত হন তিন হাজার ৭৩৭ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন এক হাজার ৯৭১ জন। মোট করোনামুক্ত হয়েছেন পাঁচ লাখ ৩৩ হাজার ৩২২ জন। এ সময়ে ২৪ হাজার ৭২৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ২৪ হাজার ৬৬৪টি নমুনা। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৪ দশমিক ৯০ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১২ দশমিক ৯৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৯ জনের মধ্যে ২৪ জন পুরুষ, বাকি ১৫ জন নারী। তারা সবাই হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত মোট মারা যাওয়া আট হাজার ৮৬৯ জনের মধ্যে পুরুষ ছয় হাজার ৬৯৫ জন, বাকি দুই হাজার ১৭৪ জন নারী।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, মারা যাওয়া ৩৯ জনের মধ্যে ষাটোর্ধ্ব ২৫ জন, ৫১ থেকে ৬০ বছরের ১০ জন ও ৪১ থেকে ৫০ বছরের একজন এবং ৩১ থেকে ৪০ বছর বয়সী তিন জন।

বিভাগভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ঢাকা বিভাগে ২৮ জন, চট্টগ্রাম বিভাগে পাঁচ জন, রাজশাহী ও খুলনা বিভাগে দুই জন করে চার জন এবং সিলেট ও রংপুর বিভাগের এক জন করে দুই জনের মৃত্যু হয়েছে।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনা শনাক্ত হয়। এর ঠিক ১০ দিন পর ১৮ মার্চ দেশে ভাইরাসটিতে প্রথম মৃত্যু হয়।

আরবিসি/২৭ মার্চ/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category