• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৫ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
তানোরে স্থানীয়দের তৎপরতায় জলাশয় ভরাটের মাটি ফেলা বন্ধ রাজশাহীতে কসমিকা ডিসট্রিবিউশন অফিসে দূর্ধর্ষ ডাকাতি কারিতাস আলোকিত শিশু প্রকল্পের শিশু সুরক্ষা বিষয়ক কর্মশালা রাণা দাশগুপ্তের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে প্রতিবাদ সমাবেশ রাজশাহীতে খানকাহ শরীফে লুটপাট,ভাংচুর ও হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার-সংকটে ভারতীয় বিদ্যুতের ১০০ কোটির বকেয়া পরিশোধে হিমশিম বাংলাদেশ ছয়দিন পর সোনামসজিদ স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু দুই ভাইকে কুপিয়ে হত্যা: বাবা-ছেলেসহ গ্রেফতার ৩ আল্লাহ তোমার বিচার তুমি করো: পরীমণি রাঙ্গামাটিতে ৩ উপদেষ্টা, পরিস্থিতি নিয়ে চলছে বৈঠক

আরও দুদিন দাবদাহ, তারপর কালবৈশাখীর আভাস

Reporter Name / ৭৮ Time View
Update : মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১

আরবিসি ডেস্ক : মৌসুমের প্রথম দাবদাহ আজ (মঙ্গলবার) তৃতীয় দিনের মতো বয়ে যাচ্ছে। এই অবস্থা আরও দুইদিন অর্থাৎ ২৫ মার্চ পর্যন্ত বইতে পারে। তারপর থেকে তাপমাত্রা কমতে পারে। ২৭, ২৮ ও ২৯ মার্চ সারাদেশে বৃষ্টিসহ কালবৈশাখী হতে পারে।

মঙ্গলবার (২৩ মার্চ)  এসব তথ্য জানান আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস।

তিনি বলেন, ‘এই তাপপ্রবাহ ২৫ মার্চ পর্যন্ত থাকতে পারে। ২৬ মার্চ থেকে তাপমাত্রা কমতে শুরু করবে। তারপর ধীরে ধীরে তাপ কমবে। বিশেষ করে ২৭, ২৮, ২৯ মার্চ ভালো বৃষ্টি হতে পারে। কালবৈশাখী হওয়ার আশঙ্ক আছে। সারাদেশেই কমবেশি ঝড়বৃষ্টি হতে পারে। তাপমাত্রা বেড়ে গেছে, এ জন্য কালবৈশাখী হওয়ার সম্ভাবনা।’

মঙ্গলবার তাপপ্রবাহের পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগসহ রাজশাহী ও পাবনা অঞ্চল এবং নীলফামারী জেলার উপর দিয়ে মৃদু তাপ প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

সোমবার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে সীতাকুণ্ডে ৩৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে ৩৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

আরবিসি/২৩ মার্চ/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category