• শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১১:২৪ পূর্বাহ্ন

রাজশাহীতে কালবেলার ২য় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

Reporter Name / ১ Time View
Update : বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে কালবেলার দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। বুধবার (১৬ অক্টোবর) বেলা ১২টায় নগরীর মাস্টারসেফ রেস্টুরেন্টে কালবেলার দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার ও রাজশাহী সিটি কর্পোরেশনের প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর।

প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার বলেন, কালবেলা দুই বছরে অনেক দূর এগিয়েছে। কালবেলার নিয়মিত আয়োজন থাকে ‘যত মত তত পথ’, ‘বাণিজ্য বেলা’, ‘দেশকাল’, ‘প্রয়োজন আছে’, ‘বিশ্ববেলা’, ‘তারাবেলা’,‘যন্তরমন্তর’ ‘খেলা’ ইত্যাদি। টেকনোলজি বা আইসিটিতে কালবেলা একটি বড় ভূমিকা রেখেছে। আমি কালবেলার উত্তরোত্তর সাফল্য কামনা করছি।

পবিত্র কুরআনের উদ্ধৃতি দিয়ে বিভাগীয় কমিশনার বলেন, ‘তোমরা সত্যকে মিথ্যার সঙ্গে মিশ্রিত করো না। এটি পত্রিকার ক্ষেত্রে যেমন সত্য তেমন প্রতিটি মানুষের জন্য অবশ্য করণীয়। আবার আরেক জায়গায় আছে, তোমরা জেনে-শুনে সত্যকে গোপন করো না। আমার মনে, কালবেলা সত্যের উপরই আছে।

রাজশাহীতে কালবেলার প্রতিষ্ঠাবার্ষিকীতে অতিথিবৃন্দ বলেন, অনেক বয়োজ্যেষ্ঠ মিডিয়া যা পারেনি ‘শিশু কালবেলা’ তা করে দেখিয়েছে।“দেশে অনেক বয়োজ্যেষ্ঠ মিডিয়া ছিল, যারা দায়িত্বশীলতার জায়গা থেকে ভূমিকা রাখতে পারেনি। কিন্তু কালবেলা মাথার উপরে খড়গ, বুকে তাক করা বন্দুকের নল অথবা সাগর-রুনির মত পরিণতি জেনেও সত্যকে সত্য এবং মিথ্যাকে মিথ্যা হিসেবেই প্রমাণিত করেছে। সেই সাথে চব্বিশ এর ছাত্র-আন্দোলনে পেছন থেকে উৎসাহিত করেছে, সমর্থ জুড়িয়েছে কালবেলা। কালবেলা এখন শিশু, সবেমাত্র দুই বছর পার করে তিনে পদার্পন। শিশুরা হিতাহিত জ্ঞান রাখে না। আগুনে হাত পড়লে পুড়ে যাবে সেটি তারা বুঝতে পারে না, আগুনকে হাতে তুলে নেয়। কালবেলা বিগত দুই বছরে আগুন হাতে নিয়েই তাদের পথ চলেছে। অনেক অতি উৎসাহী মিডিয়া ছিল, যারা সত্যের পক্ষে ভূমিকা রাখতে পারেনি। সেই জায়গায় আমরা বলবো, অনেক বয়জ্যেষ্ঠ মিডিয়া যা পারেনি ‘শিশু কালবেলা’ তা করে দেখিয়ে দিয়েছে।”

কালবেলার রাজশাহী বিভাগীয় ব্যুরোপ্রধান আমজাদ হোসেন শিমুলের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) কমিশনার মোহাম্মদ আবু সুফিয়ান, মহানগর বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট এরশাদ আলী ঈশা, সদস্য সচিব মামুন-অর-রশিদ মামুন, বাংলাদেশ জামায়াতে ইসলামী রাজশাহী মহানগরীর সেক্রেটারি ইমাজ উদ্দিন মণ্ডল, প্রচার ও মিডিয়া সেক্রেটারি অধ্যাপক সরওয়ার জাহান প্রিন্স।

আলোচনা সভা শেষে কেক কেটে রাজশাহীতে কালবেলার দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। এর আগে মানবসেবায় বিশেষ অবদান রাখার জন্য ৩১ বছর থেকে রামেক হাসপাতালের এ্যাম্বুলেন্স চালক মো. আশরাফুল আলীম সম্মাননা স্মারক প্রদান করা হয়। অনুষ্ঠানে অতিথিবৃন্দ এ্যাম্বুলেন্স চালকের হাতে সম্মাননা স্মারক তুলে দেন।

আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানে অন্যদের মধ্যে রাজশাহী কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক মহা. হবিবুর রহমান, সুশাসনের জন্য নাগরিকের (সুজন) রাজশাহী জেলার সভাপতি আহমেদ সফিউদ্দিন, বিশিষ্ট সাংবাদিক, সাহিত্যিক ও অনুবাদক ড. নাজিব ওয়াদুদ, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি সরদার আব্দুর রহমান, রাজশাহী এডিটরস ফোরামের সভাপতি মো. লিয়াকত আলী, রাজশাহী সাংবাদিক কল্যাণ সমিতির আহ্বায়ক আকবারুল হাসান মিল্লাত, রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান শ্যামল প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে রাজশাহী ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহকারী মহাসচিব ড. সাদেকুল ইসলাম স্বপন, রাজশাহী এডিটরস ফোরামের সদস্য সচিব আহসান হাবীব অপু, রাজশাহী প্রেসক্লাবের আহ্ববায়ক কমিটির সদস্য মো. আনিসুজ্জামান, জিয়াউল গনি সেলিম, বরেন্দ্র প্রেসক্লাবের সভাপতি শামসুল ইসলাম, সাধারণ সম্পাদক রেজাউল করিম, বিশ্বাস বিল্ডার্সের প্রজেক্ট ম্যানেজার মো. মমিনুল ইসলামসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category