• বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ০৪:২০ অপরাহ্ন

আইসিসি থেকে সুখবর পেলেন বাংলাদেশের ২ স্পিনার

Sonia khatun / ৮ Time View
Update : বুধবার, ৯ অক্টোবর, ২০২৪

আরবিসি ডেস্ক: চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডকে হারিয়ে শুভসূচনা করে বাংলাদেশের মেয়েরা। যদিও তারা পরের ম্যাচে ইংল্যান্ডের কাছে হেরে যায়। তবে নিজের ধারাবাহিক পারফরমেন্স ধরে রেখে নারী টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে বোলারদের তালিকায় উন্নতি হয়েছে বাংলাদেশের লেগ-স্পিনার রাবেয়া খানের। এক ধাপ এগিয়ে নবম স্থানে উঠেছেন তিনি। তার রেটিং পয়েন্ট ৬৯৪।

প্রথম ম্যাচে স্কটল্যান্ডকে ১৬ রানে হারিয়ে ঐতিহাসিক জয়ের স্বাদ নেয় বাংলাদেশ। দশ বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে জয় পায় টাইগ্রেসরা। ওই ম্যাচে ৪ ওভারে ২০ রানে ১ উইকেট নেন রাবেয়া।

দ্বিতীয় ইংল্যান্ডের কাছে ২১ রানে হেরে যায় তারা। এ ম্যাচে বল হাতে মিতব্যয়ী ছিলেন রাবেয়া। ৪ ওভারে ১৫ রানে নেন ১ উইকেট।

রাবেয়ার সঙ্গে বোলারদের র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে আরেক লেগ-স্পিনার ফাহিমা খাতুনের। স্কটল্যান্ডের বিপক্ষে ২১ রানে ১ এবং ইংল্যান্ডের সাথে ১৮ রানে ২ উইকেট নেন তিনি। দুই ম্যাচে ৩ উইকেট শিকারে ১৩ ধাপ এগিয়ে ৪৫তম স্থানে জায়গা করে নিয়েছেন ফাহিমা।

এই তালিকায় সবার উপরে আছেন ইংল্যান্ডের বাঁ-হাতি স্পিনার সোপিয়া একলেস্টোন। বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে ম্যাচে উইকেটশূন্য থাকলেও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১৫ রানে ২ উইকেট নেন তিনি। ৭৬২ রেটিং নিয়ে শীর্ষস্থান ধরে রাখেন একলেস্টোন।

র‌্যাংকিংয়ে এক ধাপ করে উন্নতি হয়েছে পাকিস্তানের সাদিয়া ইকবাল ও ইংল্যান্ডের সারাহ গ্লেনের। ৭৫৪ রেটিং নিয়ে সাদিয়া দ্বিতীয় ও ৭৪৬ রেটিং নিয়ে সারাহ তৃতীয়স্থানে উঠেছেন।

বিশ্বকাপে প্রথম দুই ম্যাচে জ্বলে উঠতে না পারায় ব্যাটিং তালিকায় কোন উন্নতি হয়নি বাংলাদেশের ব্যাটারদের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category