• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১২:০৩ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
তানোরে স্থানীয়দের তৎপরতায় জলাশয় ভরাটের মাটি ফেলা বন্ধ রাজশাহীতে কসমিকা ডিসট্রিবিউশন অফিসে দূর্ধর্ষ ডাকাতি কারিতাস আলোকিত শিশু প্রকল্পের শিশু সুরক্ষা বিষয়ক কর্মশালা রাণা দাশগুপ্তের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে প্রতিবাদ সমাবেশ রাজশাহীতে খানকাহ শরীফে লুটপাট,ভাংচুর ও হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার-সংকটে ভারতীয় বিদ্যুতের ১০০ কোটির বকেয়া পরিশোধে হিমশিম বাংলাদেশ ছয়দিন পর সোনামসজিদ স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু দুই ভাইকে কুপিয়ে হত্যা: বাবা-ছেলেসহ গ্রেফতার ৩ আল্লাহ তোমার বিচার তুমি করো: পরীমণি রাঙ্গামাটিতে ৩ উপদেষ্টা, পরিস্থিতি নিয়ে চলছে বৈঠক

রাজশাহীতে খানকাহ শরীফে লুটপাট,ভাংচুর ও হামলার প্রতিবাদে মানববন্ধন

Reporter Name / ১০ Time View
Update : শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

নিজস্ব প্রতিবেদক : দেশের বিভিন্ন স্থানে মাজার খানকাহ শরীফে লুটপাট, ভাংচুর ও হামলার প্রতিবাদে প্রতিবাদী মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (২১ সেপ্টেম্বর) বিকেল ৪ টায় নগরীর সাহেব বাজার জিরোপয়েন্ট এলাকায় বাংলাদেশ সম্মিলিত সূফী পরিষদ, রাজশাহীর আয়োজনে ঘন্টা ব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় দেশের খানকাহ শরীফগুলোতে হামলার প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, সারাদেশে পবিত্রধর্ম ইসলামের শত্রু সহিংস নৈরাজ্য সৃষ্টিকারী জঙ্গীবাদী দুষ্কৃতিকারীদের দ্বারা হাজার বছর ধরে এদেশে শান্তির ধর্ম পবিত্র ইসলামের প্রচারক সূফী-দরবেশ, অলী-আউলিয়াগণের মাজারে অগ্নিসংযোগ, ভাংচুর ও নৃশংস হত্যাযজ্ঞ বন্ধ করতে হবে। তারা বলেন, এর সাথে জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। যেনো ভবিষ্যৎে এমন কাজ করার সাহস কেও দেখাত না পারে।

তারা আরো বলেন, চট্টগ্রামের বাংলা গরীবুল্লাহ শাহ্ (র) এর রওজা সাংচুর ও অগ্নিসংযোগের মাধ্যমে তারা এই নারকীয় গাংসযজ্ঞ শুরু করে। এই সাম্প্রদায়িক সহিংসতা আজও নব্যাহত রয়েছে এবং দিন দিন বৃদ্ধি পাচ্ছে। সারাবিশ্বে অশান্তি সৃষ্টিকারী ইসলাম বিরোধী ইহুদী-ক্রিশ্চানচক্রের হোতা, যুদ্ধবাজ, পুঁজিবাদ ও প্রবাবসায়ী আমেরিকার মদদপুষ্ট এদেশের অবৈধ অন্তর্র্বতীকালীন সুদখোর ইউনুস সরকার এই বিষয় নিয়ে একবারে উদাসীন রয়েছে। ফলে সারাদেশের অসাম্প্রদায়িক সুফীবাদী, গুরুবাদী, তরিকান-আশেকান-ভক্তপ্রাণ সকল মাজারপন্থী ও মুক্তমনা সামাজিক ও সাংস্কৃতিক ভাই ও বোনেরা সম্মিলিতভাবে ঐক্যবদ্ধ হয়ে দেশ ও বিশ্বের সামনে এই ধর্মব্যবসায়ী ফ্যাসিস্ট মৌলবাদী স্বাধীনতা বিরোধী সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারী শয়তানী চক্রের কুকর্মকে তুলে ধরে আন্তর্জাতিকভাবে এর প্রতিকার চাওয়ার পাশাপাশি ধর্মান্ধ মানবতাবিরোধী চক্রকে রূখে দিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ ও সংশ্লিষ্ট সকলের দৃষ্টি আকর্ষণের দাবি জানান তারা।

বাদরিয়া দরবার শরিফ আলহাজ্ব প্রফে: এম এ ফারুক, শিরোইল কলোনীর শাহাদত হোসেন, চিশতি দরবার শরিফ, তেলিপাড়া, দূর্গাপুরের মাসুদ রানা রহমান, মাইজভান্ডা- বিমা দরবার শরিফ, বালিয়াপুকুরের মখলেছুর রহমানসহ রাজশাহী অঞ্চলের আধ্যাত্মিক দরবার, সংগঠনের পীর-মাশায়েখ, সূফী-দরবেশ, মুমিন-মুসলমান প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category