• বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০২৪, ০২:২২ পূর্বাহ্ন

শুক্রবার থেকে বন্যাকবলিত এলাকায় বৃষ্টিপাত কমে আসবে: আবহাওয়া অধিদপ্তর

Sonia Khatun / ২৪ Time View
Update : বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০২৪

আরবিসি ডেস্ক: টানা বৃষ্টিপাত ও উজান থেকে নেমে আসা ঢলে তলিয়ে গেছে দেশের বিস্তীর্ণ এলাকা। ইতোমধ্যে বানের পানিতে ডুবেছে চট্টগ্রাম, ফেনী, কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলা। সেই সঙ্গে বিপৎসীমার ওপরে রয়েছে ৭ নদীর পানি।

এই অবস্থায় দেশের দক্ষিণ পূর্বাঞ্চলের জেলাগুলোয় প্রবল বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। তবে শুক্রবার (২৩ আগস্ট) থেকে এসব জেলায় বৃষ্টি কিছুটা কমে আসবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এ ছাড়া আগামী সোমবার (২৬ আগস্ট) পর্যন্ত মৌসুমি বায়ুর প্রভাবে দেশে বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া সংস্থাটি।

আজ বৃহস্পতিবার (২২ আগস্ট) সকালে এক ব্রিফিংয়ে আবহাওয়া অধিদপ্তরের পক্ষ থেকে জানানো হয়, ব্রাহ্মণবাড়িয়া, নোয়াখালী, ফেনী, কুমিল্লা, লক্ষ্মীপুর, চট্টগ্রাম, বান্দরবান ও রাঙামাটি এলাকায় বৃষ্টি আরও কিছুদিন থাকবে। এসব এলাকায় আজ সকাল থেকে ৩ ঘণ্টার মধ্যে ৫০ থেকে ৮০ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। এরমধ্যে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে কুমিল্লায়, ১৮৮ মিলিমিটার।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, বর্তমানে ভারতের আসাম, ত্রিপুরা ও মেঘালয়ে ভারী বৃষ্টি হচ্ছে। এসব এলাকা উঁচু হওয়ায় বাংলাদেশে ঢলের পানি বৃদ্ধি পাচ্ছে। এই অবস্থায় চট্টগ্রামের পাহাড়ি এলাকায় ভূমিধসের সম্ভাবনা রয়েছে। এ ছাড়া আগামী ৪৮ ঘণ্টার মধ্যে খুলনা, চট্টগ্রাম, বরিশাল ও সিলেট বিভাগে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category