• বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০২৪, ০২:২৪ পূর্বাহ্ন

বন্যায় জনগণের দুর্ভোগ প্রশমনে কোনো অবহেলা হলে কঠোর ব্যবস্থা: পানি সম্পদ সচিব

Sonia Khatun / ৩০ Time View
Update : বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০২৪

আরবিসি ডেস্ক: পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব নাজমুল আহসান বলেছেন, বন্যায় মানুষের দুর্ভোগ প্রশমনে কোনো অবহেলা প্রদর্শিত হলে বা কোনো কর্মকর্তার বিষয়ে অভিযোগ হলে তদন্ত সাপেক্ষে দৃষ্টান্তমূলক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। বৃহস্পতিবার (২২ আগস্ট) পানি সম্পদ মন্ত্রণালয়ে অনুষ্ঠিত বন্যা মোকাবেলায় জরুরি প্রস্তুতিমূলক সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আকস্মিক বন্যায় বিপদগ্রস্ত জনগণকে সর্বোচ্চ সেবা প্রদান করতে হবে। আশ্রয় শিবিরে প্রয়োজনীয় সুবিধা নিশ্চিত করতে হবে। এসময় তিনি শিক্ষার্থী, সেনাবাহিনী, স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করে কাজ করার জন্য পানিসম্পদ মন্ত্রণালয়ের অধীন দপ্তর সমূহের কর্মকর্তাদের প্রতি নির্দেশনা প্রদান করেন।

পানি সম্পদ সচিব বলেন, বন্যাদূর্গত জনগণকে উদ্ধারে পর্যাপ্ত নৌযানের ব্যবস্থা গ্রহণ করতে হবে, প্রয়োজনে নৌযান ভাড়া করতে হবে। তারুণ্যের শক্তি কাজে লাগাতে হবে। স্থানীয় পর্যায়ের মানুষের পরামর্শ মতো সার্বক্ষণিকভাবে কাজ করতে হবে। তিনি মাঠ পর্যায়ের বন্যা কবলিত এলাকার নির্বাহী প্রকৌশলীদের কাছে সার্বিক বন্যা পরিস্থিতির খোঁজ খবর নেন এবং সকলকে বন্যা মোকাবেলায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

সভায় পানিসম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন। বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ ও বন্যা কবলিত এলাকার কর্মকর্তাগণ ভার্চ্যুয়ালি সংযুক্ত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category