• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০২ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
বিয়ে করে আলোচনায় অদিতি-সিদ্ধার্থ হাসপাতাল থেকে বাসায় খালেদা জিয়া গণঅভ্যুত্থানে নিহত শহিদদের নিয়ে মামলার নামে ব্যবসা শুরু হয়েছে: সারজিস রূপপুর বিদ্যুৎ প্রকল্পের প্রথম ইউনিটে ডামি ফুয়েল লোডিং শুরু করোনার অতি-সংক্রামক নতুন ধরন শনাক্ত, ছড়িয়েছে ২৭ দেশে আগামী শুক্রবার থেকে সপ্তাহে সাতদিনই চলবে মেট্রোরেল সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা, যা বললেন জনপ্রশাসন সচিব ‘আওয়ামীলীগ এতিমের বাচ্চা হয়ে গেছে’ সংস্কার শেষে নির্বাচন দিয়ে ক্ষমতা হস্তান্তর করা হবে: রাজশাহীতে উপদেষ্টা আসিফ মাহমুদ যোগদানের আড়াই ঘন্টা পর পদত্যাগ করতে বাধ্য হলেন রাজশাহী কলেজের নবনিযুক্ত অধ্যক্ষ

স্বাধীন সাংবাদিকতার পরিবেশ ও নিরাপত্তা নিশ্চিত করার দাবি রাজশাহী এডিটরস ফোরামের

Reporter Name / ৪৯ Time View
Update : বুধবার, ১৪ আগস্ট, ২০২৪

স্টাফ রিপোর্টার : স্বাধীন সাংবাদিকতার পরিবেশ নিশ্চিত করার দাবি জানিয়েছে রাজশাহী এডিটরস ফোরাম। সেই সাথে সংবাদকর্মী ও সংবাদমাধ্যম কার্যালয়ের নিরাপত্তা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানিয়েছেন নেতৃবৃন্দ।

মঙ্গলবার রাজশাহী এডিটরস ফোরামের সভাপতি লিয়াকত আলী ও সাধারণ সম্পাদক আহসান হাবীব অপু এক যৌথ বিবৃতিতে এই আহ্বান জানান।

গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে তারা বলেন, সংবাদ মাধ্যমকে স্বাধীনভাবে কাজ করার সুযোগ না দিলে দেশের গণতন্ত্র ও মানবাধিকার নিশ্চিত করা সম্ভব নয়। সাম্প্রতিক সময়ে রাজশাহীর বিভিন্ন সংবাদমাধ্যম কার্যালয়ে হামলা, ভাংচুর ও আগুন দেয়ার ঘটনার নিন্দা জানায় রাজশাহী এডিটরস ফোরাম।

বিবৃতিতে বলা হয়, গত ৫ আগস্ট বিকেল থেকে রাত পর্যন্ত রাজশাহীর বেশ কয়েকটি সংবাদপত্র অফিসে হামলার ঘটনা ঘটে। দৈনিক সোনারদেশ পত্রিকা অফিসে ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করা হয়। গণধ্বনি প্রতিদিন পত্রিকা অফিসে ভাংচুর করা হয়। এছাড়া আরো বেশ কয়েকটি সংবাদপত্র অফিসে হামলার ঘটনা ঘটেছে। এ সময় হামলাকারীরা সাংবাদিকদের বিভিন্নভাবে হুমকি ধামকি দেয়। এমন আচরণ স্বাধীন সাংবাদিকতার জন্য হুমকি।

এ ধরনের ঘটনাকে রাজশাহী এডিটরস ফোরাম সমর্থন করে না। আগামী দিনে রাজশাহীতে সাংবাদিকদের কাজের ক্ষেত্রগুলো আরো নিরাপদ হবে বলে প্রত্যাশা করে রাজশাহী এডিটরস ফোরাম।
একই সঙ্গে পেশাদারত্ব বাদ দিয়ে নীতি বিবর্জিত ও লেজুরবৃত্তির সাংবাদিকতা বর্জনীয় বলে মনে করে রাজশাহী এডিটরস ফোরাম।

 

আরবিসি/ ১৪ আগস্ট’২৪/  রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category