• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৪ পূর্বাহ্ন

রাজশাহীতে শীতের দাপট; প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা

Reporter Name / ৮১ Time View
Update : রবিবার, ২১ জানুয়ারী, ২০২৪

স্টাফ রিপোর্টার : তীব্র শীতের দাপটে বিপাকে রাজশাহীবাসী। ঘন কুয়াশা আর ঠান্ডার প্রকোপ যেন কমছেই না এ জেলায়। বেলা বাড়লে সূর্যের দেখা মিললেও প্রতিদিনই কমে আসছে এ অঞ্চলের তাপমাত্রা। এতে খেটে খাওয়া মানুষ ও শিক্ষার্থীসহ দূর্বীসহ জনজীবন করছেন জনসাধারণ। তাপমাত্রা ১০ ডিগ্রী সেলসিয়াসের নিচে নেমে যাওয়ায় রাজশাহীর সকল মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। জানা গেছে, শীতের কারণে ইতোমধ্যে জেলার সব প্রাথমিক বিদ্যালয় রবিবার বন্ধ ঘোষণা করা হলেও জেলার সব মাধ্যমিক বিদ্যালয় রবিবার ও সোমবার বন্ধ ঘোষণা করা হয়েছে।

রাজশাহীতে রবিবার মৌসুমির সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৫ সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন, রাজশাহী আবহাওয়া অফিসের পর্যবেক্ষক লতিফা হেলেন ।
শনিবার রাত ১০টার দিকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা রাজশাহী অঞ্চলের উপপরিচালক শরমিন ফেরদৌস চৌধুরী স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয়, ‘মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা মোতাবেক বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর হতে প্রাপ্ত তথ্য অনুযায়ী রবিবার ও সোমবার রাজশাহী জেলার তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে থাকবে। তাই এই দুই দিন জেলার মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হলো।’

এর আগে জানতে চাইলে উপপরিচালক শরমিন ফেরদৌস চৌধুরী বলেন, রাত ৮টার দিকে আবহাওয়া অধিদপ্তরের বার্তা পেয়েছেন। তাতে রবিবার রাজশাহী জেলার তাপমাত্রা ৯ দশমিক ৮ ডিগ্রি থাকার কথা বলা হয়েছে। এটা পরের দিনও তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে থাকবে। তাই জরুরি ভিত্তিতে চিঠি দিয়ে এই ঘোষণা দেওয়া হয়েছে।

এদিকে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সাইদুল ইসলাম গণমাধ্যমকে জানান, তারা রবিবার প্রাথমিক বিদ্যালয় বন্ধের সিদ্ধান্ত নিয়েছেন। রবিবারের আবহাওয়ার পূর্বাভাস জেনে সোমবারের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। যদি দেখা যায় সোমবারও তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে থাকলে সেদিনও জেলার সকল প্রাথমিক বিদ্যালয় বন্ধ থাকবে।

আরবিসি/২১ জানুযারি/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category