• বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ০২:২৪ অপরাহ্ন

যেদিন ট্রাম্প-বাইডেন সংলাপ করবেন সেদিন আমিও করব : শেখ হাসিনা

Reporter Name / ১৮৫ Time View
Update : মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০২৩

আরবিসি ডেস্ক: নির্বাচন নিয়ে বিএনপির সঙ্গে সংলাপ হবে জানিয়ে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যেদিন ট্রাম্পের সঙ্গে বাইডেন সংলাপ করবেন সেদিন তিনিও বিএনপির সঙ্গে সংলাপ করবেন। সদ্য সমাপ্ত বেলজিয়াম সফর নিয়ে মঙ্গলবার গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে বৈঠক শেষে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস আশা প্রকাশ করেন সব দল শর্তহীন সংলাপে বসবে। এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করে সংলাপ নিয়ে আওয়ামী লীগের অবস্থান সম্পর্কে জানতে চাইলে প্রধানমন্ত্রী এ জবাব দেন। শেখ হাসিনা বলেন, কার সঙ্গে সংলাপ? বিরোধী দলটা কে? বিরোধী দল হচ্ছে, যাদের সংসদে আসন আছে। বাইরের দলগুলোকে আমেরিকায়ও বিরোধী দল হিসেবে দেখে না। ট্রাম্পকে তারা কী বলবে? তারা তো তাদের বিরোধী দল। যদিও আমরা তাদের পদ্ধতিতে না।

তিনি বলেন, ট্রাম্প সাহেবের সঙ্গে কি বাইডেন ডায়ালগ করছেন? যেদিন ট্রাম্পের সঙ্গে বাইডেন ডায়ালগ করবেন, সেদিন আমি করব। আওয়ামী লীগ সভাপতি বলেন, কার সঙ্গে সংলাপ, খুনিদের সঙ্গে কীসের সংলাপ, কীসের আলোচনা? খুনিদের সঙ্গে সংলাপ, এটা বাংলাদেশের জনগণও চায় না। সে (পিটার হাস) বসে ডিনার করুক, আলোচনা করুক।

২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশ ঘিরে সহিংসতায় হতাহতের ঘটনার কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, এই যে মানুষগুলো হত্যা করা হলো, তখন তাকে (পিটার হাস) প্রশ্ন করা হলো না কেন? যখন একটা উপ-নির্বাচনে হিরো আলমকে কেউ মেরেছে, তখন তারা বিচার দাবি করেছে। এখন যখন পুলিশ হত্যা করল, সাংবাদিকদের ওপর হামলা করল তখন বিচার দাবি করল না কেন?

আরবিসি/৩১ অক্টোবর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category