• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫০ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
কেউ মানছে না ডিম-মুরগির বেঁধে দেওয়া দর রাবিতে পোকার পেটে ভর্তির সময় জমা দেওয়া শিক্ষার্থীদের মার্কশিট প্রেতাত্মাদের উস্কে দিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করছে হাসিনা : রাজশাহীতে জামায়াত সেক্রেটারি সাবেক মন্ত্রী ও এমপিদের বিরুদ্ধে সাড়ে ৭শ মামলা তিন পার্বত্য জেলায় চরম উত্তেজনা, ভয়াবহ দাঙ্গায় রূপ নিতে পারে: আইএসপিআর গণপিটুনিতে দুই মাসে নিহত ৩৩ দুই বিশ্ববিদ্যালয়ে দুজনকে হত্যার বিচার দাবিতে রাজধানীতে মশালমিছিল-সমাবেশ নাশতায় রুটি খাওয়া কি উপকারী না ক্ষতিকর, যা বলছেন পুষ্টিবিদ হার্ট অ্যাটাকে মারা গেলেন রাসিকের ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর, প্রশাসকের শোক গ্রেপ্তার সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে

প্রবেশপত্র না পাওয়ায় পরীক্ষার আগের রাতে রাস্তায় শিক্ষার্থীরা

Reporter Name / ৯৫ Time View
Update : শনিবার, ২৯ এপ্রিল, ২০২৩

আরবিসি ডেস্ক : প্রবেশপত্র না পেয়ে স্কুলের বারান্দায় অবস্থান করার পর এবার রাস্তা অবরোধ করেছেন নীলফামারীর টুপামারী দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের ১৬ পরীক্ষার্থী। শনিবার (২৯ এপ্রিল) রাত ১০টা দিকে নীলফামারী-রামগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন তারা।

এর আগে সকাল থেকে স্কুলের বারান্দায় অবস্থান করেন পরীক্ষার্থীরা। তাদের অভিযোগ, প্রধান শিক্ষকের গাফিলতির কারণে পরীক্ষায় অংশ নেওয়া অনিশ্চিত হয়ে পড়েছে তাদের।

এসএসসি পরীক্ষার্থী আশিকুর রহমান আশিক বলেন, প্রবেশপত্রের জন্য সকাল থেকে রাত ১০টা পর্যন্ত স্কুলের বারান্দায় অপেক্ষা করেও আমাদের প্রধান শিক্ষক কোনো আশ্বাস দিতে পারেননি। কাল পরীক্ষা দিতে না পারলে আমাদের এক বছর নষ্ট হয়ে যাবে। আমাদের সবার এডমিট দিতে হবে, তারপর আমরা রাস্তা ছাড়ব। স্যারের অবহেলায় আমাদের এই অবস্থা।

নাজমিন আক্তার নামে আরেক পরীক্ষার্থী বলেন, আমাদের প্রধান শিক্ষকের গাফিলতির কারণে এত রাতেও আমরা রাস্তায়। অথচ সকালে আমাদের পরীক্ষা আমরা এখনো প্রবেশপত্র পাইনি। যদি না পাই তাহলে কালকে পরীক্ষা দেব কীভাবে। আর প্রবেশপত্র পেলেও কালকের পরীক্ষা ভালো হবে না। এটা শুধুমাত্র আমাদের প্রধান শিক্ষকের গাফিলতির কারণে।

পরীক্ষার্থী স্বর্ণা আক্তার ঢাকা পোস্টকে বলেন, রাত পোহালেই পরীক্ষা। কিন্তু এখনো আমি প্রবেশপত্র পাইনি। একজনের রেজিস্ট্রেশন করার পর তিনবার চেক করা উচিত। কিন্তু স্যাররা একবারও চেক করেননি। কালকে পরীক্ষা এখন বলছেন রেজিস্ট্রেশন হয়নি। আমি বিজ্ঞান বিভাগের ছাত্রী আমার প্রবেশপত্রে এসেছে মানবিক। আমি সেই প্রবেশপত্র হাতে পাইনি শুধু শুনেছি। এই মুহূর্তে কি ঠিক করা সম্ভব? তবুও তিনি আশ্বাস তো দেবেন আমি ঠিক করে দেব। কিন্তু তিনি এই মুহূর্তে ফোন বন্ধ করে রেখেছেন। আমি সকাল ৯টায় স্কুলে এসেছি, কোনো পড়াশোনা করিনি।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুদ রহমানের ফোনে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

নীলফামারী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেসমিন নাহার বলেন, আমরা শিক্ষার্থীদের প্রবেশপত্র দেওয়ার জন্য কাজ করছি। আমাদের সর্বোচ্চ চেষ্টা থাকবে সব শিক্ষার্থী যেন পরীক্ষায় অংশ নিতে পারে।

আরবিসি/২৯ এপ্রিল/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category