• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৮ অপরাহ্ন

নির্বাচন ‘বানচালের’ চেষ্টা হলে ‘প্রতিহত’ করা হবে: কাদের

Reporter Name / ৯৭ Time View
Update : শুক্রবার, ২৮ এপ্রিল, ২০২৩

আরবিসি ডেস্ক: দেশের সব রাজনৈতিক দলকে নির্বাচনে অংশ নেওয়ার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের হুঁশিয়ার করেছেন, আগামী নির্বাচন ‘বানচাল’ করার চেষ্টা হলে তা প্রতিহত করা হবে।

তিনি বলেছেন, “আগামী নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন আমরা করব। সবাইকে বলছি এই নির্বাচনে আসতে। তবে যারাই বাধা দেবে, তাদের প্রতিহত করব।” জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছেলে মুক্তিযোদ্ধা শেখ জামালের ৬৯তম জন্মবার্ষিকীতে শুক্রবার বনানী কবরস্থানে তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন কাদের।

বিএনপির আন্দোলনের বিপরীতে আওয়ামী লীগের কর্মসূচি নিয়ে এক প্রশ্নে কাদের বলেন, পাল্টাপাল্টি কর্মসূচিতে তারা নেই। “আমরা কোনো পাল্টাপাল্টি কর্মসূচি করতে যাচ্ছি না। বিএনপি কখনও দ্রুত, কখনও ধীরগতির আন্দোলন, মানববন্ধন, পদযাত্রা, গণঅভ্যুত্থান করছে। “এজন্য অপ-রাজনীতি থেকে এদেশের জনগণের জানমাল রক্ষা করার জন্যে আমরা শান্তি সমাবেশ করছি। আমরা সময়সীমা দিয়ে কোনো কর্মসূচি দিচ্ছি না, আগামী নির্বাচন পর্যন্ত রাজপথে থাকব। জনগণকে শান্তির ডাক জানিয়ে দিতে চাই।”

১৯৭৫ সালের ১৫ অগাস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার ঘটনাকে ইতিহাসে সবচেয়ে নৃশংস হত্যাকাণ্ড হিসেবে বর্ণনা করেন কাদের। তিনি বলেন, “বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের মধ্য দিয়ে একই ষড়যন্ত্রের ধারাবাহিকতায় ৭৫ সালের তেসরা নভেম্বর এবং ২০০৪ সালের ২১ অগাস্টে হত্যাকাণ্ড ঘটানো হয়। এই তিনটি ঘটনা একইসুত্রে গাঁথা।”

কাদের বলেন, “হত্যা, যড়যন্ত্র, বিশ্বাস ঘাতকতার বদলে গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে হবে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠা ও বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হবে। একইসাথে জঙ্গিবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলব, তাদেরকে পরাজিত করব, পরাভূত করব।

আরবিসি/২৮ এপ্রিল/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category