• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪৯ পূর্বাহ্ন

কুষ্টিয়ায় চালু হলো ভারতীয় ভিসা সেন্টার

Reporter Name / ১৩২ Time View
Update : রবিবার, ১৬ এপ্রিল, ২০২৩

স্টাফ রিপোর্টার : কুষ্টিয়ায় চালু হলো ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র (আইভিএসি)। রোববার বিকেল ৩টার দিকে শহরের নবাব সিরাজউদ্দৌলা সড়কে জেলা পরিষদ ভবনে আনুষ্ঠানিকভাবে ভারতীয় ভিসা আবেদন সেন্টারের উদ্বোধন করা হয়।

উদ্বোধন হওয়া এই ভিসা কেন্দ্রে সপ্তাহে রোববার থেকে বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত চলবে ভিসার আবেদন জমা দেওয়া ও পাসপোর্ট বিতরণ কার্যক্রম।

দেশের বিভাগীয় শহরে থাকা ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রগুলোতে ভিসা প্রত্যাশীদের চাপ বাড়তে থাকায় বিভিন্ন জেলায় নতুন করে ভিসা আবেদন কেন্দ্র খুলছে ভারতীয় হাইকমিশন। এরই অংশ হিসেবে কুষ্টিয়ায় ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র খোলা হয়েছে। ফলে ভারতে ভ্রমণ ও চিকিৎসার জন্য গমনেচ্ছুকদের জন্য নতুন দ্বার উন্মোচন হলো।

ভিসা কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ (এমপি), বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা, রাজশাহীতে নিযুক্ত সহকারী ভারতীয় হাই কমিশনার মনোজ কুমার, কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান সদর উদ্দিন খান, কুষ্টিয়া সদর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান প্রমুখ।

এ সময় ভারতীয় হাই কমিশনার প্রণয় কুমার ভার্মা বলেন, নতুন স্থল বন্দর, ভিসা কেন্দ্র ইত্যাদি খোলাসহ ভবিষ্যতে দুই দেশের মানুষের মধ্যে আরও সংযোগের জন্য সম্ভাব্য সমস্ত প্রচেষ্টা করা হবে।

উল্লেখ্য, রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাই কমিশনার মনোজ কুমার দায়িত্বে আসার পর থেকেই রাজশাহী ও রংপুর বিভাগের জনগণের জন্য স্বাচ্ছন্দ্য এবং সহজ যোগাযোগ ব্যবস্থা নিশ্চিত করার জন্য অত্যন্ত সক্রিয় ভাবে কাজ করে যাচ্ছেন। সুষ্ঠুভাবে যাবতীয় কাজ নিশ্চিত করতে সম্প্রতি একাধিক সীমান্ত পরিদর্শনও করেছেন মনোজ কুমার।

আরবিসি/১৬ এপ্রিল/ রোজি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category