• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৪ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
তানোরে স্থানীয়দের তৎপরতায় জলাশয় ভরাটের মাটি ফেলা বন্ধ রাজশাহীতে কসমিকা ডিসট্রিবিউশন অফিসে দূর্ধর্ষ ডাকাতি কারিতাস আলোকিত শিশু প্রকল্পের শিশু সুরক্ষা বিষয়ক কর্মশালা রাণা দাশগুপ্তের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে প্রতিবাদ সমাবেশ রাজশাহীতে খানকাহ শরীফে লুটপাট,ভাংচুর ও হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার-সংকটে ভারতীয় বিদ্যুতের ১০০ কোটির বকেয়া পরিশোধে হিমশিম বাংলাদেশ ছয়দিন পর সোনামসজিদ স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু দুই ভাইকে কুপিয়ে হত্যা: বাবা-ছেলেসহ গ্রেফতার ৩ আল্লাহ তোমার বিচার তুমি করো: পরীমণি রাঙ্গামাটিতে ৩ উপদেষ্টা, পরিস্থিতি নিয়ে চলছে বৈঠক

আরো উন্নত শহরে পরিণত হবে রাজশাহী : বাদশা

Reporter Name / ৭৮ Time View
Update : সোমবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৩

স্টাফ রিপোর্টার : বর্তমান সরকারের ১৪ বছরে রাজশাহীতে যে উন্নয়ন হয়েছে, তা অতীতে কোনো সরকারের আমলে হয়নি বলে মন্তব্য করেছেন রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। আগামী এক বছরের মধ্যে রাজশাহী আরো উন্নত শহরে রূপান্তরিত হবে বলেও জানিয়েছেন তিনি।

সোমবার সকালে রাজশাহীর কোর্ট কলেজে নবীন বরণ ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা জানান। অনুষ্ঠান শেষে কোর্ট কলেজ থেকে উত্তীর্ণ হওয়া বিভিন্ন কৃতি শিক্ষার্থীদের ক্রেস্ট দিয়ে উৎসাহ প্রদান করা হয়।
অনুষ্ঠানে ফজলে হোসেন বাদশা বলেন, পাকিস্তান থেকে শুরু করে এ পর্যন্ত সকল আমল আমি দেখেছি। গত ১৪ বছরে বাংলাদেশসহ রাজশাহীতে যে উন্নয়ন হয়েছে, আমার ৭০ বছরের জীবনে সেই উন্নয়ন দেখিনি। এটিকে স্বীকার করতে হবে। অন্যান্য জায়গার কথা বলতে পারবো না, কিন্তু এলাকার সাংসদ হিসেবে বলতে পারি; আমরা যেভাবে কাজ করছি- আগামী এক বছরের মধ্যে বিভিন্ন দিক দিয়ে রাজশাহী আরো উন্নত শহরে রুপান্তরিত হবে।

শিক্ষাপ্রতিষ্ঠান নিয়ে নিজের উন্নয়ন কর্মজজ্ঞের কথা তুলে ধরে বাদশা বলেন, ১৪ বছর আগের রাজশাহী এবং এখন রাজশাহীর মধ্যে অনেক পার্থক্য। শহরের প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠান এখন পরিকল্পিত উন্নয়নের আওতায়। রাস্তা দিয়ে গেলে দেখতে পাবেন, স্কুল-কলেজগুলোতে এখন নতুন নতুন আধুনিক ভবন। শিক্ষার্থীদের সুশিক্ষার জন্য যেমন পরিবেশ প্রয়োজন, মাননীয় প্রধানমন্ত্রীর একান্ত সহযোগিতায় আমরা সেটি তৈরি করতে সক্ষম হয়েছি।

এমপি বাদশা বলেন, নির্বাচনে দাঁড়ানোর আগে আমার স্বপ্ন ছিল- জনপ্রতিনিধি হতে পারলে ‘শিক্ষা নগরী’ হিসেবে খ্যাত রাজশাহীকে প্রকৃত শিক্ষা নগরীতে পরিণত করবো। আজকে তপ্তি পাই, যখন দেখি- প্রকৃতপক্ষেই শহরটিকে শিক্ষা নগরীতে পরিণত করতে পেরেছি। আমি সবসময় জ্ঞান এবং শিক্ষাকে গুরুত্ব দিয়ে কাজ করেছি। যাতে আমাদের সন্তানেরা সুশিক্ষিত মানুষ হিসেবে গড়ে উঠতে পারে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কোর্ট কলেজের অধ্যক্ষ একেএম কামরুজ্জামান। বক্তব্য দেন, কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি মনোয়ার হোসেন সেলিম, রাজশাহী সিটি করপোরেশনের ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কামরুজ্জামান কামরু, ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম, পরিচালনা পর্ষদের সদস্য তানজির হোসেন দুলাল প্রমুখ।

আরবিসি/২০ ফেব্রুয়ারি/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category