• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩৬ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
ঢাকা বোট ক্লাবের নব-নির্বাচিত সদস্য খন্দকার হাসান কবিরকে রাজশাহী মেট্রোপলিটন ক্লাবের শুভেচ্ছা তানোরে স্থানীয়দের তৎপরতায় জলাশয় ভরাটের মাটি ফেলা বন্ধ রাজশাহীতে কসমিকা ডিসট্রিবিউশন অফিসে দূর্ধর্ষ ডাকাতি কারিতাস আলোকিত শিশু প্রকল্পের শিশু সুরক্ষা বিষয়ক কর্মশালা রাণা দাশগুপ্তের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে প্রতিবাদ সমাবেশ রাজশাহীতে খানকাহ শরীফে লুটপাট,ভাংচুর ও হামলার প্রতিবাদে মানববন্ধন ডলার-সংকটে ভারতীয় বিদ্যুতের ১০০ কোটির বকেয়া পরিশোধে হিমশিম বাংলাদেশ ছয়দিন পর সোনামসজিদ স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু দুই ভাইকে কুপিয়ে হত্যা: বাবা-ছেলেসহ গ্রেফতার ৩ আল্লাহ তোমার বিচার তুমি করো: পরীমণি

মুন্ডুমালা পৌরসভার সাবেক ও বর্তমান মেয়রের বিচার দাবি

Reporter Name / ৯২ Time View
Update : বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারী, ২০২৩

স্টাফ রিপোর্টার : সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রাজশাহীর তানোর উপজেলার মুন্ডুমালা পৌরসভার সাবেক মেয়র গোলাম রাব্বানীর স্ত্রীর ছবি পোষ্ট দেওয়ার ঘটনাকে কেন্দ্র করে বেদম মারপিটের শিকার হয়েছেন এক প্রতিবন্ধী যুবক।

পৌরসভার বর্তমান ও সাবেক মেয়রের অনুসারিরা সম্প্রতি প্রতিবন্ধী নেতা শামসুল আলমকে সন্দেহ করে মারপিট করেন। এ ঘটনার প্রতিবাদে বর্তমান মেয়র সাইদুর রহমান ও সাবেক মেয়র গোলাম রাব্বানীর বিচার দাবিতে রাজশাহীতে মানববন্ধন কর্মসূচি ও প্রতিবাদ সমাবেশ করেছেন প্রতিবন্ধীরা। এ আগে ঘটনার পর তাদের বিরুদ্ধে রাজশাহীর তানোর থানায় মামলাও দায়ের করা হয়। এতে প্রধান আসামী করা হয় সাবেক মেয়র গোলাম রাব্বানী ও বর্তমান মেয়র সাইদুর রহমানকে।

সর্বশেষ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে রাজশাহী নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে জাতীয় তৃণমূল প্রতিবন্ধী সংস্থা ও আস্থা প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার আয়োজনে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় বক্তারা বলেন, মিথ্যা অপবাদে গত ১ ফেব্রুয়ারি প্রতিবন্ধী সামশুল ইসলাম নামের একজনকে হুইল চেয়ার থেকে টেনে-হিচড়ে বেদম মারপিট করা হয়। এ ঘটনায় বর্তমান ও সাবেক মেয়রের বিচার দাবি করেন তারা। একই সঙ্গে হামলা ও নির্যাতন মামলার আসামীদের দ্রুত গ্রেফতারের দাবি জানান তারা। মানববন্ধন ও সমাবেশে জাতীয় তৃণমূল প্রতিবন্ধী সংস্থা ও আস্থা প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার সদস্যরা অংশ নেন।r

হামলায় আহত প্রতিবন্ধী সামশুল ইসলাম দাবি করেন, সম্প্রতি কে বা কারা মুন্ডুমালা পৌরসভার সাবেক মেয়র গোলাম রাব্বানীর স্ত্রীর ছবি ফেসবুকে পোস্ট করে তার ভাতিজার সঙ্গে অনৈতিক সম্পর্ক রয়েছে বলে গুজব রটায়। এ ঘটনায় সন্দেহের বশবতি হয়ে মুন্ডুমালা বাজারে তার ওপর হামলা চালায় সাবেক ও বর্তমান পৌর মেয়রের অনুসারিরা। পরে হাসপাতালে চিকিৎসা নিয়ে তিনি থানায় মামলা করেন। তবে পুলিশ রহস্যজনক কারনে তাদের গ্রেফতার করছে না। এ ঘটনায় তারা গত রবিবার তানোর উপজেলা সদরেও বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেন।

তবে এ ঘটনায় মুন্ডুমালা পৌরসভার সাবেক মেয়র গোলাম রাব্বানী দাবি করেন, প্রতিবন্ধী সামশুল ইসলাম অসংখ্য ফেক আইডির মাধ্যমে ফেসবুক চালায়। সে তার স্ত্রীর ছবি ফেসবুকে ছড়িয়ে সামাজিকভাবে তাকে হেয় করার চেষ্টা করেছে। এ কারণে ক্ষুব্ধ এলাকাবাসী তাকে শাসন করেছে। তার ওপর হামলা চালানো হয়নি বলে দাবি করেন সাবেক মেয়র গোলাম রাব্বানী।
তানোর থানার ওসি কামরুজ্জামান মিয়া জানান, এ ঘটনায় মামরা হয়েছে। ঘটনাটি তদন্ত করা হচ্ছে। পুলিশ আসামীদের গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে।

আরবিসি/০৯ ফেব্রুয়ারি/ রোজি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category