• মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৪ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
রিমান্ড শেষে মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত কারাগারে রাজশাহীতে চালককে হত্যা করে রিকশা ছিনতাই শারদীয় দুর্গাপূজা উদযাপনে রাসিকের মতবিনিময় সভা রাজশাহীতে ‘মার্সেল হা-শো’র অডিশন বুধবার মোহনপুরে মতিহার উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ রাজশাহীতে পদ্মা ও বড়ালসহ দেশের সব নদ-নদী সুরক্ষার দাবি আগামী ৩০ নভেম্বরের মধ্যে সব সরকারি কর্মচারীকে সম্পদ বিবরণী দিতে হবে রাজশাহীতে শারদীয় দূর্গাপূজা উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত পদ্মা নদী সুরক্ষা ও দেশজুড়ে নৌ পথ চালুর দাবিতে ইয়্যাসের স্বারকলিপি রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো দৃশ্যমান হবে : ভাইস চ্যান্সেলর ডা. জাওয়াদুল হক

জামিন পেলেন কাটাখালী পৌরসভার সাবেক মেয়র আব্বাস

Reporter Name / ৯৯ Time View
Update : মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০২২

স্টাফ রিপোর্টার : ডিজিটাল নিরাপত্তা আইনের দুই মামলায় জামিন পেয়েছেন রাজশাহীর কাটাখালী পৌরসভার সাবেক মেয়র আব্বাস আলী।

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে রাজশাহী বিভাগীয় সাইবার ক্রাইম ট্রাইব্যুনাল আদালতের বিচারক মো. জিয়াউর রহমান তার জামিন মঞ্জুর করেন।

রাজশাহীর সাইবার ট্রাইব্যুনাল আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ইসমত আরা বেগম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, কারাগারে আটক থাকা রাজশাহীর কাটাখালী পৌরসভার সাবেক মেয়র আব্বাস আলীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের দুই মামলার শুনানি ছিল আজ। দুপুরে আসামি পক্ষের আইনজীবীর জামিন আবেদনের শুনানি করেন। পর তা মঞ্জুর করেন আদালতের বিচারক।

এর আগে গত বছরের ১ ডিসেম্বর ভোরে রাজধানী ঢাকার কাকরাইলের হোটেল রাজমনি ঈশা খাঁ থেকে কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলীকে আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় তাকে আটক করা হয়। এরপরই স্থানীয় সরকার মন্ত্রণালয়ে তাকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত হয়। পরে এর আদেশ দিয়ে গত ৮ ডিসেম্বর প্রজ্ঞাপন জারি করে মন্ত্রণালয়।

আব্বাস আলী রাজশাহীর কাটাখালীর পৌর মেয়রের দায়িত্বে থাকা অবস্থায় শহরের প্রবেশ মুখে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপন নিয়ে তার বিতর্কিত একটি কথোপকথনের অডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।

২০২১ সালের ২২ নভেম্বর রাতে ১ মিনিট ৫১ সেকেন্ডের ওই অডিওটি ফেসবুকে ছড়িয়ে পড়ে। আব্বাস আলী রাজশাহীর পবা উপজেলার কাটাখালী পৌর আওয়ামী লীগের আহ্বায়ক ও রাজশাহী জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য ছিলেন। তিনি ক্ষমতাসীন আওয়ামী লীগের নৌকা প্রতীকে নির্বাচিত হয়ে টানা দুই মেয়াদে মেয়রের দায়িত্ব পালন করেন। তবে অডিও ভাইরালের পর তাকে দল থেকেও অপসারণ করা হয়।

আরবিসি/২৯ নভেম্বর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category