• বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৩ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
১৮ মাসের মধ্যে নির্বাচন করতে সরকারকে সহায়তা করবো: সেনাপ্রধান রাজশাহীতে এআইআইবিকে বাস্তব জলবায়ু পরিবর্তন অভিযোজনের জন্য বিনিয়োগের দাবিতে সমাবেশ রাজশাহীতে শারদীয় দুর্গোৎসব উদযাপন উপলক্ষে আরএমপি’র মতবিনিময় সভা রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র জনতার উপর গুলি বর্ষণকারী রবি গ্রেপ্তার রাজশাহীতে অ্যান্টিবায়োটিকের ড্রাগ ও প্রসাধনী আইন বিষয়ে ঔষধ ব্যবসায়িদের মতবিনিময় বিশ্বের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে রাজশাহীর তামান্নার ভ্রমন রিমান্ড শেষে মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত কারাগারে রাজশাহীতে চালককে হত্যা করে রিকশা ছিনতাই শারদীয় দুর্গাপূজা উদযাপনে রাসিকের মতবিনিময় সভা রাজশাহীতে ‘মার্সেল হা-শো’র অডিশন বুধবার

উদ্বোধনের অপেক্ষায় ভবানীগঞ্জ সেতু

Reporter Name / ১১১ Time View
Update : বুধবার, ২ নভেম্বর, ২০২২

স্টাফ রিপোর্টার : রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হকের প্রচেষ্টায় বাগমারার বেইলী ব্রিজের পাশেই নির্মিত হয়েছে বিশাল সেতু। উপজেলায় প্রবেশের একমাত্র ভরসা ছিল পুরাতন বেইলী ব্রিজ। অনেক ঝুঁকি নিয়ে সেই বেইলী ব্রিজের উপর দিয়ে যানবাহন সহ লোকজন চলাচল করতেন।

উপজেলাবাসীর দুঃখ-দুর্দশার কথা ভেবে ইঞ্জিনিয়ার এনামুল হক ফকিরনী নদী উপরে বেইলী ব্রিজ সংলগ্ন স্থানে নতুন একটি সেতু নির্মানের লক্ষ্যে সরকারে দপ্তরে আবেদন করেন। তাঁর সেই প্রচেষ্টা আজ বাস্তবায়িত। সেতুটি নির্মাণের ফলে খুব সহজেই যানবাহনসহ লোকজন চলাচল করতে পারবেন।

পুঠিয়া-বাগমারা জেলা মহাসড়কে নির্মিত হয়েছে ভবানীগঞ্জ সেতুটি। সেতুটির দৈর্ঘ্য ৫৭.৭১ মিটার এবং প্রস্থ ১০.২৫ মিটার। প্রায় সাড়ে ৭ কোটি টাকা ব্যয়ে ২০১৯-২০২০ অর্থ বছরে ভবানীগঞ্জ সেতুর নির্মিত কাজ শুরু হয়। সম্প্রতি শেষ হয়েছে সেতুটির নির্মাণ কাজ। আগামী ৭ নভেম্বর গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উক্ত অনুষ্ঠান থেকে দেশব্যাপি সড়ক ও জনপদ অধিদপ্তর বাস্তবায়নাধীন ১০০টি সেতুর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর সেই ‘শত-সেতুর’ উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে বাগমারার ভবানীগঞ্জ নিউ মার্কেট মিলনায়তনে আগামী সোমবার রাজশাহী সড়ক ও জনপদ বিভাগের পক্ষ থেকে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

আরবিসি/০২ নভেম্বর/ রোজি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category