• বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০১:২১ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
১৮ মাসের মধ্যে নির্বাচন করতে সরকারকে সহায়তা করবো: সেনাপ্রধান রাজশাহীতে এআইআইবিকে বাস্তব জলবায়ু পরিবর্তন অভিযোজনের জন্য বিনিয়োগের দাবিতে সমাবেশ রাজশাহীতে শারদীয় দুর্গোৎসব উদযাপন উপলক্ষে আরএমপি’র মতবিনিময় সভা রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র জনতার উপর গুলি বর্ষণকারী রবি গ্রেপ্তার রাজশাহীতে অ্যান্টিবায়োটিকের ড্রাগ ও প্রসাধনী আইন বিষয়ে ঔষধ ব্যবসায়িদের মতবিনিময় বিশ্বের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে রাজশাহীর তামান্নার ভ্রমন রিমান্ড শেষে মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত কারাগারে রাজশাহীতে চালককে হত্যা করে রিকশা ছিনতাই শারদীয় দুর্গাপূজা উদযাপনে রাসিকের মতবিনিময় সভা রাজশাহীতে ‘মার্সেল হা-শো’র অডিশন বুধবার

সংসদে নারীদের জন্য ১০০ আসনের দাবিতে রাজশাহীতে মানববন্ধন

Reporter Name / ৮৬ Time View
Update : বুধবার, ২ নভেম্বর, ২০২২

স্টাফ রিপোর্টার : জাতীয় সংসদ নির্বাচনে নারীদের জন্য ১০০ আসন সংরক্ষণের দাবিতে রাজশাহীতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। বুধবার বেলা সাড়ে ১০টায় নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। ঘণ্টাব্যাপী এই কর্মসূচিতে বিভিন্ন সংগঠনের সদস্যরা অংশ নেন।

নারী-পুরুষের সমতা আনার কথা বলা হলেও জাতীয় সংসদে এর প্রতিফলন নেই দাবি করে মানববন্ধনে বক্তারা বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন থেকেই নারীদের জন্য সংরক্ষিত ১০০টি আসন নিশ্চিত করতে হবে। নারীদের জন্য সংসদে ৫০টি সংরক্ষিত আসন থাকলেও পুরুষের তুলনায় তা অনেক কম। তাই এটিকে বাড়িয়ে অন্তত ১০০টি করতে হবে।

সংসদে নারীদের পিছিয়ে রাখলে চলবে না জানিয়ে বক্তারা আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে নারীর ক্ষমতায়নের জন্য কাজ করে যাচ্ছেন। রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ দায়িত্বে রয়েছেন নারীরা। তাই সংসদে আগামী নির্বাচন থেকেই অন্তত ১০০ আসন নারীদের জন্য সংরক্ষণ করতে হবে।

রাজশাহী জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও জাতীয় মহিলা সংস্থার জেলা সভাপতি মর্জিনা পারভীনের সভাপতিত্বে কর্মসূচিতে বক্তব্য দেন- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব রাশেদ রিপন, বাংলাদেশ মহিলা পরিষদের জেলা সভাপতি কল্পনা রায়, মহিলা আওয়ামী লীগের নেত্রী ইফফাত আরা কামাল, নূরজাহান সরকার ও জাতীয় মহিলা আইনজীবী সমিতির রাজশাহী বিভাগীয় সমন্বয়ক অ্যাডভোকেট দিল সেতারা চুনি। সমাবেশ পরিচালনা করেন রাজশাহী নারী সংস্থার প্রশিক্ষক সাবিয়া সুলতানা।

আরবিসি/০২ নভেম্বর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category