• বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৩ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
রাজশাহীতে পুকুরে ডুবে শিক্ষার্থীর মৃত্যু রাজশাহীতে মষুলধারে বৃষ্টি: হাঁটুপানি শহরের অনেক রাস্তা ১৮ মাসের মধ্যে নির্বাচন করতে সরকারকে সহায়তা করবো: সেনাপ্রধান রাজশাহীতে এআইআইবিকে বাস্তব জলবায়ু পরিবর্তন অভিযোজনের জন্য বিনিয়োগের দাবিতে সমাবেশ রাজশাহীতে শারদীয় দুর্গোৎসব উদযাপন উপলক্ষে আরএমপি’র মতবিনিময় সভা রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র জনতার উপর গুলি বর্ষণকারী রবি গ্রেপ্তার রাজশাহীতে অ্যান্টিবায়োটিকের ড্রাগ ও প্রসাধনী আইন বিষয়ে ঔষধ ব্যবসায়িদের মতবিনিময় বিশ্বের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে রাজশাহীর তামান্নার ভ্রমন রিমান্ড শেষে মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত কারাগারে রাজশাহীতে চালককে হত্যা করে রিকশা ছিনতাই

রাজশাহীতে ওষুধ কারখানায় সাংবাদিকের উপর হামলা, গ্রেফতার-৪

Reporter Name / ২৯৩ Time View
Update : রবিবার, ২ অক্টোবর, ২০২২

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে নামসর্বস্ব একটি ভূয়া হারবাল কারখানায় সাংবাদিকের ওপর হামলার ঘটনা ঘটেছে। কারখানার পাশের সড়কে এলোমেলাভাবে গাড়ি রাখার প্রতিবাদ করায় রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তর পত্রিকার স্টাফ রিপোর্টার তানজিমুল হকের ওপর এ হামলা চালায় কারখানার কর্তকর্তা কর্মচারিরা।

রবিবার দুপুরে নগরীর টুলটুলি পাড়ায় বায়োহার্বস আয়ুর্বেদিক কারখানার মূল ফটকের সামনে এই ঘটনা ঘটে। এসময় সাংবাদিকের গাড়ি ভাংচুর করে। ঘটনায় তানজিমুল বাদী হয়ে নগরীর কাশিয়াডাঙ্গা থানায় ৫ জনের নাম উল্লেখ করে আরো ১২ থেকে ১৪ জনকে অজ্ঞাতনামা করে মামলা দায়ের করেন। এ ঘটনায় কারখানায় সংশ্লিষ্ট চারজনকে আটক করা হয়েছে।

এদিকে, রাজশাহীতে সাংবাদিকের উপর হামলার ঘটনায় কর্মরত সাংবাদিকদের আন্দোলনের মুখে ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ। পরে অভিযান চালিয়ে সেই কারখানা থেকে চারজনকে গ্রেফতার করা হয়। এর আগে ঘটনার পর থেকেই বায়োহার্বস আয়ুর্বেদিকের সামনে অবস্থান কর্মসূচি পালন করে রাজশাহীতে কর্মরত সাংবাদিকরা। পরে অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সদস্যরা। এসময় তারা প্রতিষ্ঠানের নানা অনিয়মের অভিযোগে দুই লাখ টাকা জরিমানা করেন।

জানা যায়, নগরীর টুলটুলি পাড়ায় ঘনবসতি পূর্ণ এলাকায় ছোট একটি রাস্তার পাশে বায়োহার্বস আয়ুর্বেদিকের কারখানা। সেখানে রাজশাহীর গোদাগাড়ীর পাকড়ির ইউনিয়নের ট্রেড লাইসেন্স নিয়ে চলছিলো অবৈধ ওষুধ তৈরীর কারবার। তারা ২০-২৫ ধরনের ওষুধ বাজারজাত করলেও ৪টির অনুমোদন পায়নি ভোক্তা সংরক্ষণ অধিদফতরের কর্মকর্তারা। পরে সে কারখানার অনমোদিত ওষুধ ধ্বংস করে দেওয়া হয়। এই কারখানায় ওষুধের মাণ নিয়ন্ত্রক কর্মকর্তাও নাই। নাই ট্রেড লাইসেন্স। কারখানার কোনো কাগজপত্রও নাই। মেয়াদ নাই। ক্যামিস্ট পদে চাকরি করেন ভূগোল বিষয়ে পড়া এক যুবক।

জানা যায়, প্রতিদিন কোম্পানির ৫/৭ টি গাড়ি রাস্তার উপরে রেখে তারা মালামাল উঠা-নামানোর কাজ করে। এতে করে যাতায়াতের ক্ষেত্রে এলাকাবাসী ভোগান্তিতে পড়েন।

রবিবার বেলা ১২ টার দিকে সাংবাদিক তানজিমুল হক সংবাদ সংগ্রহের কাজে বের হওয়ার সময় বায়োহার্বস আয়ুর্বেদিকের মূল ফটকের সামনে তাদের গাড়ি থাকায় আটকে পড়েন। এ ব্যাপারে প্রতিবাদ জানালে বায়োহার্বস আয়ুর্বেদিকের কর্মকর্তা-কর্মচারীরা সাংবাদিকের ওপর চড়াও হন। মারধরের পাশাপাশি গাড়িও ভাংচুর করে তারা।

পরে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক পারভেজ মারুফের নেতৃত্বে পুলিশ অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অবৈধ আয়ুর্বেদিক ওষুধসহ বিভিন্ন কাগজপত্র জব্দ করেন। পরে মামলার প্রেক্ষিতে কারখানা থেকে চারজনকে গ্রেফতার করে পুলিশ।

আরবিসি /০ অক্টোবর/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category