• শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৩ অপরাহ্ন

বাগমারায় এখন বাংলাভাই নয়, মানুষ তৈরি হয় : এমপি এনামুল

Reporter Name / ১০৪৭ Time View
Update : শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২২

স্টাফ রিপোর্টার : রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, বাগমারা এখন শিক্ষার জন্য উর্বর ভূমি। এখানে এক সময় বাংলাভাই সহ নানান ভাই বানানো হতো। সেই বাগমারায় এখন ভালো মানুষ তৈরি হচ্ছে।

দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ভর্তির পাশাপাশি বিসিএস ক্যাডার হচ্ছে। বাগমারা পরিণত হয়েছে শিক্ষা অঞ্চল হিসেবে। মানুষ এখন বুঝতে শিখেছে। নিজেকে আলোর পথে এগিয়ে নিতে কাজ করে যাচ্ছে। আগের মতো আর মানুষ হত্যা হয় না। বাগমারার মেধাবী শিক্ষার্থীরা রাজশাহী বিশ^বিদ্যালয়ের পাশাপাশি দেশের অনেক গুরুত্বপূর্ণ জায়গায় চাকরী করছেন। বিভিন্ন ক্ষেত্র থেকে দেশের মানুষের জীবনমান উন্নয়নে কাজ করছেন। মেধাবী শিক্ষার্থীদের সহযোগীতায় এবং বর্তমান সরকারের দূরদর্শী ভূমিকার ফলে রক্তাক্ত জনপদ এখন শান্তির জনপতে পরিনত হয়েছে। আজকের রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বাগমারা উপজেলা শিক্ষা উন্নয়ন সমিতির নবীনবরণ, বিদায় ও বৃত্তি প্রদান অনুষ্ঠানের দিকে তাকালেই বোঝা যায়।

শনিবার বিকেলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে বাগমারা উপজেলা শিক্ষা উন্নয়ন সমিতি আয়োজিত নবীনবরণ, বিদায় ও বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন তিনি।

প্রধান অতিথি আরো বলেন, মেধাবী শিক্ষার্থী গড়তে কাজ করে যাচ্ছে সালেহা ইমারত ফাউন্ডেশন। কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনার মাধ্যমে ভালো ভাবে লেখাপড়া করতে শিক্ষার্থীদের মাঝে আগ্রহ সৃষ্টি করা হয়। বিভিন্ন উপজেলার চেয়ে বাগমারায় শিক্ষার মান অনেক বেশি। প্রধান অতিথি শিক্ষার্থীদের ভালো ভাবে লেখাপড়া শেষ করার কথা বলেন, কর্মসংস্থা নিয়ে চিন্তার দরকার নেই। কর্মসংস্থানের ব্যবস্থা এমনিতেই হয়ে যাবে। কেউ চাইলে এনাগ্রুপে যে কোন সময় চাকুরীতে যোগদান করতে পারবে।

বাগমারা উপজেলা শিক্ষা উন্নয়ন সমিতির সভাপতি প্রফেসর ড. মোস্তাফিজুর রহমান মন্ডল এর সভাপতিত্বে সভা প্রধান হিসেবে বক্তব্য রাখেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার।

সহযোগী অধ্যাপক ড. ইসমাইল হোসেন এর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রাজশাহী বিশ^বিদ্যালয়ের উপ উপাচার্য প্রফেসর ড. সুলতান উল-ইসলাম, বাংলা বিভাগের প্রফেসর ড. খন্দকার ফরহাদ হোসেন, সহযোগী অধ্যাপক মোক্তার আলী, বাগমারা উপজেলা শিক্ষা উন্নয়ন সমিতির কোষাধ্যক্ষ আবুল কালাম আজাদ, শিক্ষার্থীদের মধ্যে জেসমিন খাতুন।

অন্যান্যের মধ্যে ছিলেন, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, দপ্তর সম্পাদক নূরুল ইসলামসহ বাগমারা উপজেলা শিক্ষা উন্নয়ন সমিতির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ২০ কৃতি শিক্ষার্থীকে বৃত্তি, ৪৬ জন শিক্ষার্থীকে বিদায় সহ নবীনদের বরণ করা হয়।

আরবিসি/১৭ সেপ্টেম্বর’ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category