• শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২১ অপরাহ্ন

মান্দায় দিনদুপুরে বাগানের আম গাছ কেটে সাবাড়

Reporter Name / ২৮১ Time View
Update : সোমবার, ২৯ আগস্ট, ২০২২

মান্দা প্রতিনিধি: নওগাঁর মান্দায় জমি নিয়ে বিরোধের জের ধরে দিনদুপুরে অর্ধশত ফলন্ত আম গাছ কেটে সাবাড় করে দিয়েছে প্রতিপক্ষরা। সোমবার দুপুরে উপজেলার ভালাইন ইউনিয়নের বেজোড়া গ্রামে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী আবুল কাসেম বলেন, পৈত্রিক সূত্রে পাওয়া সম্পত্তি অন্য ওয়ারিশদের সঙ্গে হিস্যা অনুযায়ী ভাগবন্টন করে তিনি প্রায় ৫০ বছর ধরে ভোগদখল করে আসছেন। এর মধ্যে বেজোড়া মৌজার তিন দাগে ৪৭ শতক সম্পত্তিতে আম, লিচু ও লেবুর বাগান তৈরি করেন। গত কয়েক বছর ধরে বাগানের গাছগুলোতে ফল আসছে।

আবুল কাসেম আরও বলেন, ‘আমার তৈরিকরা বাগানের আয় দেখে লোলুপ দৃষ্টি পড়ে চাচাতো ভাই সেকেন্দার আলীর। ভাই সেকেন্দার ওই জমির অংশ দাবী করে বেশকিছু দিন ধরে ঝামেলা করে আসছে। এনিয়ে এলাকায় একাধিকবার বিচার সালিস হলেও মাতব্বররা আমার পক্ষে রায় দেন।’

তিনি অভিযোগ করে বলেন, সালিসে সম্পত্তি না পেয়ে চাচাতো ভাই সেকেন্দার আলী বিভিন্নভাবে ক্ষতিসাধনের চেষ্টা করছিল। জের ধরে আজ সোমবার দুপুরে ২৫-৩০ জন ভাড়াটিয়া লোকজন নিয়ে বাগানের আম্রপালি আমের ৫২টি গাছ কেটে সাবাড় করে দেওয়া হয়েছে।

এ প্রসঙ্গে অভিযুক্ত সেকেন্দার আলীর সঙ্গে মোবাইলফোনে কথা বলার জন্য বারবার চেষ্টা করেও ফোনটি রিসিভ না হওয়ায় তাঁর বক্তব্য পাওয়া যায়নি।

মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমান বলেন, বিষয়টি আমার জানা নেই। এজাহার পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আরবিসি/২৯ আগস্ট/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category