• শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১৭ পূর্বাহ্ন

রাবির ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন, উপস্থিতির হার ৯০ ভাগ

Reporter Name / ৩৬২ Time View
Update : মঙ্গলবার, ২৬ জুলাই, ২০২২

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) ও স্নাতক শ্রেণির এ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। এই ইউনিটে উপস্থিতর হার ৯০ শতাংশ। মঙ্গলবার (২৬ জুলাই) বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পাঠানো এক বিজ্ঞাপ্তিতে তথ্যটি নিশ্চিত করেছেন প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে এ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। চার শিফটে অনুষ্ঠিত এ পরীক্ষার গ্রুপ-১ সকাল ৯টা থেকে ১০টা, গ্রুপ-২ বেলা ১১টা থেকে ১২টা, গ্রুপ-৩ দুপুর ১টা থেকে ২টা ও গ্রুপ-৪ বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত চলে। গ্রুপ ভিত্তিক শিক্ষার্থী উপস্থিত সংখ্যা যথাক্রমে ১৬ হাজার ৮১০, ১৬ হাজার ৮০৯, ১৬ হাজার ৮০৯ ও ১৬ হাজার ৮০৯ জন। পরীক্ষাসমূহে উপস্থিতির হার ছিল প্রায় ৯০ শতাংশ।

উল্লেখ্য, ২০২১-২২ সেশনের রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় লড়ছে ১ লাখ ৭৮ হাজার ভর্তিচ্ছু শিক্ষার্থী। যার মধ্যে এ ইউনিটে রয়েছেন ৬৭ হাজার ২৩৭ জন। এই ইউনিটে মানবিকের ৬০ শতাংশ এবং বিজ্ঞান-বানিজ্যের জন্য ৪০ শতাংশ আসন বরাদ্দ রয়েছে। তাছাড়া ১ ঘন্টার সময়সীমার এ ভর্তি পরীক্ষায় বহুনির্বাচনি প্রশ্ন থাকছে ৮০ টি। ১০০ পূর্ণমানের এ পরীক্ষার পাশ নম্বর ৪০।

আরবিসি/২৬ জুলাই/ রোজি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category