• শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৩ পূর্বাহ্ন

রাজশাহীর সঙ্গে নৌ ও ট্রেন যোগাযোগ স্থাপনে ইতিবাচক ভারত

Reporter Name / ৩০১ Time View
Update : সোমবার, ২৫ জুলাই, ২০২২

স্টাফ রিপোর্টার : রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও বৈঠক করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী।

রোববার (২৪ জুলাই) বিকাল সাড়ে ৩টায় নগর ভবনে মেয়র দপ্তর কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে ভারতের মুর্শিদাবাদের ধুলিয়ান থেকে রাজশাহী থেকে ঈশ্বরদী দিয়ে আরিচা পর্যন্ত নৌরুট চালু ও রাজশাহী থেকে কলকাতা ট্রেন যোগাযোগ চালুর ব্যাপারে ফলপ্রসূ আলোচনা হয়।

বৈঠক শেষে রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, নৌপথটি সচল করে ভারত থেকে মালামাল রাজশাহী দিয়ে আরিচা হয়ে ঢাকা পর্যন্ত নেওয়া যায় কিনা সে বিষয়ে আলোচনা হয়েছে।

‘রাজশাহী থেকে কলকাতা পর্যন্ত ট্রেন সার্ভিসের প্রয়োজনীয়তার কথা বলেছি। তিনি এসব বিষয়ে সম্মত হয়েছেন। আলোচনা ফলপ্রসূ হয়েছে। এর সুফল রাজশাহীবাসী তথা রাজশাহী বিভাগের মানুষ ও দেশবাসী পাবে।

ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী বলেন, রাজশাহীর সঙ্গে ভারতের নৌরুট চালু ও ট্রেন যোগাযোগ চালুর ব্যাপারে আলোচনা হয়েছে। এ বিষয়ে ভারত সরকারও আন্তরিক। এসব চালু হলে উভয় দেশ লাভবান হবে।

তিনি আরও বলেন, রাজশাহী ক্লিন সিটি ও গ্রিন সিটি। এরাইমধ্যে সারাদেশে রাজশাহীর সুনাম ছড়িয়ে পড়েছে। রাজশাহীতে আসতে পেরে আমি অত্যন্ত আনন্দিত।

আরবিসি/২৫ জুলাই/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category