• শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৭:১৯ অপরাহ্ন

জনগণের শক্তি নিয়েই পদ্মা সেতু করেছি: প্রধানমন্ত্রী

Reporter Name / ৩৭৫ Time View
Update : শনিবার, ২৫ জুন, ২০২২

আরবিসি ডেস্ক : জনগণের শক্তিই বড় শক্তি। আমি সেটা বিশ্বাস করি। আর সে জন্যই পদ্মা সেতু করতে পেরেছি। শরীয়তপুরে জাজিরা পয়েন্টে পদ্মা সেতু উদ্বোধন ফলক উন্মোচন শেষে জনসভার বক্তব্যে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ শনিবার বেলা সোয়া একটার পর সেখানে জনসভায় বক্তব্য শুরু করেন প্রধানমন্ত্রী।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, ‘এই শরীয়তপুর কী ছিল। নদীপথ ছাড়া কিছুই ছিল না। লঞ্চে করে এসে লঞ্চ নষ্ট হয়ে গেছে। নৌকায় নৌকায় ঘুরেছি। এখন এখানে সড়ক ব্যবস্থা হয়েছে। পদ্মা সেতু হয়েছে।’

জনসভায় পদ্মা সেতু নিয়ে ষড়যন্ত্রের কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ‘ড. ইউনুসের গ্রামীণ ব্যাংকের এমডি পদ বাতিল হয়েছে। তাই তিনি আমেরিকায় গিয়ে ষড়যন্ত্র করছেন। পদ্মা সেতুতে নাকি দুর্নীতি হয়েছে। সেতুর কার্যক্রম বন্ধ করে দিয়েছিল। আমি ঘোষণা দিয়েছিলাম। নিজেদের টাকায় পদ্মা সেতু করব। আমরা সেটা করেছি।’

প্রধানমন্ত্রী আরও বলেন, ‘আমার পাশে আপনারা জনগণ ছিলেন। জনগণের শক্তিই বড়। আর তাই আমরা পদ্মা সেতু করতে পেরেছি।’

জাজিরা প্রান্তে পদ্মা সেতুর উদ্বোধনী ফলক ও ম্যুরাল-২ উন্মোচন এবং মোনাজাত শেষে কাঁঠালবাড়ীর জনসভায় পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে পদ্মা সেতুর মাওয়া প্রান্তে সুধী সমাবেশে স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন ঘোষণা করেন তিনি। এরপর প্রধানমন্ত্রী টোল পরিশোধ করে পদ্মা সেতুতে ওঠেন। সেতুতে কিছু সময় দাঁড়িয়ে তিনি জাজিরায় যান।

দুপুর ২টা ৩৫ মিনিটে জনসভা শেষ করে শরীয়তপুরের জাজিরার সার্ভিস এরিয়া-২-এর উদ্দেশে সড়কপথে যাত্রা করবেন প্রধানমন্ত্রী। সেখানে কিছু সময় অবস্থান করবেন। পরে জাজিরা প্রান্ত থেকে হেলিকপ্টারযোগে ঢাকার উদ্দেশে রওনা করবেন।

এর আগে আজ সকাল ১০টার দিকে মুন্সিগঞ্জের মাওয়ার অনুষ্ঠানে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর সফরসঙ্গীরা। সেখানে সুধী সমাবেশ শেষে পদ্মা সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

আরবিসি/২৫ জুন/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category