• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪৪ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
রাবিতে পোকার পেটে ভর্তির সময় জমা দেওয়া শিক্ষার্থীদের মার্কশিট প্রেতাত্মাদের উস্কে দিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করছে হাসিনা : রাজশাহীতে জামায়াত সেক্রেটারি সাবেক মন্ত্রী ও এমপিদের বিরুদ্ধে সাড়ে ৭শ মামলা তিন পার্বত্য জেলায় চরম উত্তেজনা, ভয়াবহ দাঙ্গায় রূপ নিতে পারে: আইএসপিআর গণপিটুনিতে দুই মাসে নিহত ৩৩ দুই বিশ্ববিদ্যালয়ে দুজনকে হত্যার বিচার দাবিতে রাজধানীতে মশালমিছিল-সমাবেশ নাশতায় রুটি খাওয়া কি উপকারী না ক্ষতিকর, যা বলছেন পুষ্টিবিদ হার্ট অ্যাটাকে মারা গেলেন রাসিকের ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর, প্রশাসকের শোক গ্রেপ্তার সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে দু’সপ্তাহের মধ্যে কার্যকর ব্যবস্থা না নিলে ডেঙ্গু পরিস্থিতি ভয়াবহ হওয়ার শঙ্কা

তামিমকে ছাড়িয়ে মুশফিকের নতুন রেকর্ড

Reporter Name / ৩২২ Time View
Update : মঙ্গলবার, ২৪ মে, ২০২২

আরবিসি ডেস্ক : তামিম ইকবালকে ছাড়িয়ে ঘরের মাঠে নতুন রেকর্ড গড়লেন মুশফিকুর রহিম। বাংলাদেশের খেলোয়াড়দের মধ্যে ঘরের মাঠে এখন সর্বোচ্চ রান এখন মুশফিকের। শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টের দ্বিতীয় দিন মঙ্গলবার ঢাকার মিরপুর স্টেডিয়ামে এই কীর্তি গড়লেন তিনি।

আগে তামিম ছিলেন সর্বোচ্চ রান সংগ্রাহক। তার সংগ্রহ ছিল মোট ৭০৬৩ রান। সেখানে মুশফিকুর করে ফেলেছেন ৭০৬৫ রান। ১৭১ রান নিয়ে এখনও ক্রিজে আছেন মুশফিক।
সোমবার তামিম ইকবাল নিজের লড়াইটা নিজেই কঠিন করে ফেলেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে শূন্য করে ফেরেন তিনি। যার ফলে তার রানের খাতায় বাড়তি কিছু যোগ হয়নি। বরং মুশফিকুর রহিম প্রথম দিন ১১৫ রান করে অপরাজিত ছিলেন। দ্বিতীয় দিনে তার সঙ্গী লিটন আউট হলেও ১৫৬ রান নিয়ে এখনও ক্রিজে আছেন মুশফিক। এদিকে, দেড়শ’ রান সংগ্রহের পর ক্যারিয়ারে পঞ্চমবারের মতো এই কীর্তি অর্জন করেন মুশফিক। তামিমের রেকর্ড ভেঙে এখন ঘরের মাঠে সর্বোচ্চ রানের সংগ্রহটাও তার।

প্রসঙ্গত, মুশফিকুর সোমবারই লঙ্কানদের বিরুদ্ধে শতরান করে ৭ হাজার আন্তর্জাতিক রান পূরণ করেন।

এই তালিকায় তিনে রয়েছেন সাকিব আল হাসান। তার সংগ্রহ ৬৪৮৭ রান। মাহমুদুল্লাহ চারে থাকলেও তিনি তাদের থেকে অনেকটা পিছিয়ে। তার সংগ্রহ ৪৬৯২ রান।

এদিন শ্রীলঙ্কার বিরুদ্ধে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েই ভীষণ বিপদে পড়ে বাংলাদেশ। ২৪ রানেই হারিয়ে ফেলে পাঁচ উইকেট। দলের দুই তারকা তামিম ইকবাল ও সাকিব আল হাসান, দু’জনেই খাতা খোলার আগে সাজঘরে ফেরেন। তবে এখান থেকেই ইনিংস মেরামতির কাজ শুরু করেন মুশফিকুর ও লিটন দাস। গত ম্যাচে শতরান ফস্কালেও এই ম্যাচে প্রথমে শতরান পূর্ণ করেন লিটন দাস। তার পর নাগাড়ে দ্বিতীয় ম্যাচে শতরানটি সেরে ফেলেন মুশফিকুরও। এই দুই ব্যাটারের কাঁধে চেপেই ম্যাচে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ।

আরবিসি/২৪ মে/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category