• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪৭ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
কেউ মানছে না ডিম-মুরগির বেঁধে দেওয়া দর রাবিতে পোকার পেটে ভর্তির সময় জমা দেওয়া শিক্ষার্থীদের মার্কশিট প্রেতাত্মাদের উস্কে দিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করছে হাসিনা : রাজশাহীতে জামায়াত সেক্রেটারি সাবেক মন্ত্রী ও এমপিদের বিরুদ্ধে সাড়ে ৭শ মামলা তিন পার্বত্য জেলায় চরম উত্তেজনা, ভয়াবহ দাঙ্গায় রূপ নিতে পারে: আইএসপিআর গণপিটুনিতে দুই মাসে নিহত ৩৩ দুই বিশ্ববিদ্যালয়ে দুজনকে হত্যার বিচার দাবিতে রাজধানীতে মশালমিছিল-সমাবেশ নাশতায় রুটি খাওয়া কি উপকারী না ক্ষতিকর, যা বলছেন পুষ্টিবিদ হার্ট অ্যাটাকে মারা গেলেন রাসিকের ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর, প্রশাসকের শোক গ্রেপ্তার সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে

আর্জেন্টিনার বিপক্ষে বিদায়ী ম্যাচ খেলবেন ইতালি অধিনায়ক

Reporter Name / ৩১৪ Time View
Update : মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২

আরবিসি ডেস্ক : বিশ্বকাপের বাছাইয়ে হৃদয় ভেঙে তার। শেষ হয়ে গেছে বয়সের সঙ্গে লড়াই করে ছুটে যাওয়ার তাড়নাও। সব মিলিয়ে আন্তর্জাতিক ক্যারিয়ার আর টেনে নেওয়ার মানে খুঁজে পাচ্ছেন না জর্জো কিয়েল্লিনি। ইতালির হয়ে সুদীর্ঘ ৩৭ বছরের ক্যারিয়ারের ইতি টানছেন এই ডিফেন্ডার।

ইউরোপ ও লাতিন আমেরিকার চ্যাম্পিয়ন দলের যে মহারণ হতে যাচ্ছে আগামী জুনে, সেটিই হবে কিয়েল্লিনির শেষ ম্যাচ। আগামী ১ জুন লন্ডনের ওয়েম্বলিতে মুখোমুখি হবে ইতালি ও আর্জেন্টিনা।

গত জুলাইয়ে এই মাঠেই কিয়েল্লিনির নেতৃত্বে ইউরো চ্যাম্পিয়ন হয় ইতালি। ক্যারিয়ারের সেরা সাফল্য যেখানে পেয়েছেন, সেই মঞ্চ থেকেই বিদায় নিতে চান তিনি।‘ওয়েম্বলিতেই জাতীয় দলকে বিদায় জানাব আমি, যে মাঠে ইউরো জিতে ক্যারিয়ারের চূড়ায় স্পর্শ করার স্বাদ পেয়েছিলাম।’

তার ক্যারিয়ারে ২০০৩ সালে ইতালির হয়ে অনূর্ধ্ব-১৯ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে শিরোপা ও ২০০৪ সালের অলিম্পিকে ব্রোঞ্জ জেতেন কিয়েল্লিনি। জাতীয় দলের জার্সি প্রথম গায়ে চাপান ২০০৪ সালের নভেম্বরে ফিনল্যান্ডের বিপক্ষে।

২০০৭ সাল থেকে মোটামুটি নিয়মিত হয়ে ওঠেন ইতালির রক্ষণ প্রহরী হিসেবে। চারবারের বিশ্ব চ্যাম্পিয়নদের হয়ে ১১৬ ম্যাচ খেলেছেন কিয়েল্লিনি। এর আগে ২০০৪ সালেই কিয়েল্লিনি নাম লেখান ইউভেন্তুসে। শুরুতে এক মৌসুম ফিওরেন্তিনায় ধারে খেললেও পরের মৌসুম থেকে ইউভেন্তুসে আছেন তিনি, দীর্ঘ পথচলায় হয়ে উঠেছেন ক্লাবের কিংবদন্তি।

আরবিসি/২৬ এপ্রিল/মানিক


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category