• মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০১:২৩ পূর্বাহ্ন

মাদারীপুরে একমাসে শতাধিক নলকূপের মাথা চুরি

Reporter Name / ১১৩ Time View
Update : রবিবার, ১৭ এপ্রিল, ২০২২

আরবিসি ডেস্ক : মাদারীপুরের রাজৈর পৌরসভার দুটি গ্রামে গত এক মাসে শতাধিক গভীর নলকূপের মাথা চুরি হয়ে গেছে। এতে সুপেয় পানি সংকটে ৫ শতাধিক পরিবার। পুলিশকে জানালেও কার্যকর কোনো পদক্ষেপ না নেওয়ায় ক্ষুব্ধ স্থানীয়রা। পুলিশ সুপার বলেন, অপরাধীদের ধরতে থানা পুলিশের পাশাপাশি গোয়েন্দা পুলিশকে নির্দেশনা দেওয়া হয়েছে।

মাদারীপুরের রাজৈর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের সাহাপাড়া গ্রাম। এই গ্রামের প্রতিটি বাড়ি থেকে গভীর নলকূপের মাথা চুরি হয়ে গেছে। বিষয়টি ভাবিয়ে তুলেছে বাসিন্দাদের। একই অবস্থা পাশের কুন্ডুপাড়া গ্রামেরও। নলকূপের মাথা মুহূর্তেই কেটে নিয়ে পালিয়ে যাচ্ছে চোরচক্র।

স্থানীয়রা জানান, এক মাস ধরে রাতের খাবার খেয়ে বাসিন্দারা ঘুমিয়ে পড়ার পরপরই চুরি হচ্ছে। এতে দেখা দিয়েছে সুপেয় পানির সংকট। গ্রাম দুটির প্রতিটি বাড়িতে বসানো গভীর নলকূপের মাথা চুরি হলেও কোনো পদক্ষেপ নিচ্ছে না পুলিশ প্রশাসন বলে অভিযোগ এলাকাবাসীর।

এমন ঘটনাকে আইনশৃঙ্খলার চরম অবনতি হিসেবেই দেখছেন সচেতন নাগরিক সমাজের প্রতিনিধি। মাদারীপুর সুশাসনের জন্য নাগরিকের সদস্য সুবল বিশ্বাস বলেন, এ চুরির ঘটনাকে ছোট করে দেখার কোনো অবকাশ নেই। আইনশৃঙ্খলা বাহিনী দ্রুত এদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ না করলে এ ঘটনা ক্রমাগত বেড়েই চলবে।

মাদারীপুর পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল বলেন, অপরাধীদের ধরতে গোয়েন্দা পুলিশের পাশাপাশি কাজ করছে থানা পুলিশও।

সাহাপাড়া, কুন্ডুপাড়া, আলমদস্তা, দাইপাড়া, বেপারীপাড়া ও দিঘীরপাড়া এই ৬টি গ্রাম নিয়ে রাজৈর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডে ১৫ হাজার মানুষের বসবাস।

আরবিসি/১৭ এপ্রিল/মানিক


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category