• মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০৫:৪০ পূর্বাহ্ন

ট্রেন চলাচল বন্ধ দুর্ভোগে যাত্রীরা

Reporter Name / ১১০ Time View
Update : বুধবার, ১৩ এপ্রিল, ২০২২

আরবিসি ডেস্ক : বেতনভাতা সংক্রান্ত জটিলতা নিরসন না হওয়ার প্রতিবাদে সারাদেশে ট্রেন চলাচল বন্ধ করে দিয়েছে রেল কর্মচারীরা। বুধবার সকাল ৬ টা থেকে সারাদেশের কোথাও রেল চলছে না। এতে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

কমলাপুর রেলওয়ে স্টেশনের দায়িত্বরত মাস্টার আফসার উদ্দিন বলেন, ওভারটাইমের ৭৫ শতাংশ টাকা অবসরের পর দেওয়া ছাড়াও পুর‌নো নিয়‌মে ভাতা ও পেনশন সু‌বিধা বহাল রাখার দা‌বি‌ আদায়ে চালকরা ট্রেন চালানো বন্ধ করে দিয়েছেন। ফলে সকাল ছয়টা থেকে কমলাপুর থেকে ট্রেনে ছেড়ে যাচ্ছে না। এছাড়া সারাদেশেও ট্রেন চলাচল বন্ধ রয়েছে। বিষয়টি সমাধান হওয়ার ট্রেন চলাচল শুরু হবে।

রেল কর্মচারীদের আন্দোলনের কারণে সকাল থেকে কমলাপুর স্টেশনে দাঁড়িয়ে আছে কয়েকটি ট্রেন। বিষয়টি জানতে না পেরে যারা কমলাপুরে এসেছেন তারা চরম দুর্ভোগে পড়েছেন। হঠাৎ ট্রেন বন্ধের সিদ্ধান্তের কারণে যাত্রীরা ক্ষোভ প্রকাশ করেছেন।

কমলাপুর স্টেশনে আসাদ নামে এক যাত্রী বলেন, কালকে পহেলা বৈশাখ ভেবে বাড়ি যাওয়ার জন্য ভোরে স্টেশনে এসেছি। এসে দেখি ট্রেন বন্ধ। এখন স্ত্রী-সন্তানদের নিয়ে কীভাবে যাব দুশ্চিন্তায় পড়েছি। আসাদের মতো সবাই ট্রেন বন্ধের সিদ্ধান্তের বিষয়ে ক্ষোভ প্রকাশ করেন।

রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) শাহাদাত আলী সরদার বলেন, হঠাৎ করে ট্রেন চলাচল বন্ধ হওয়ায় ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। রেলওয়ের শীর্ষ কর্মকর্তারা কমলাপুরে গেছেন। আমিও যাচ্ছি। আন্দোলন করা রেলওয়ে রানিং স্টাফদের সঙ্গে বসে সমস্যা সমাধানের চেষ্টা করা হবে।

মাইলেজের বিষয়ে অর্থ মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন বাতিলের দাবিতে এর আগে অনির্দিষ্টকালের কর্মবিরতি কর্মসূচি পালন করে রেলওয়ে রানিং স্টাফ কর্মচারী ঐক্য পরিষদ। পরে (৩০ জানুয়ারি) রেলভবনে কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক শেষে কর্মসূচি স্থগিত করা হয়।

আরবিসি/১৩ এপ্রিল/মানিক


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category