• মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০৯:৪৬ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
উপদেষ্টাদের আয় ও সম্পদ হিসাব জমা দিতে হবে, মন্ত্রিপরিষদের নীতিমালা জারি পলিথিনের শপিং ব্যাগ উৎপাদনের বিরুদ্ধে ১ নভেম্বর থেকে অভিযান শুরু শিবিরের ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হবে বুধবার নাটোরে পাওনা ২০০ টাকা চাওয়ায় দোকানদারকে কুপিয়ে হত্যা প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ রাজশাহীতে এক দফা দাবিতে নার্সদের কর্মবিরতি দায়িত্ব নেওয়ার পর আপনারা সুর পাল্টে কথা বলছেন: অন্তর্বর্তী সরকারকে ডা. জাহিদ রডে ঝুলছিল আওয়ামী লীগ নেতার মরদেহ, স্ত্রীর দাবি ‘হত্যা’ জানাজা থেকে ফেরার পথে যুবককে গলা কেটে হত্যা মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি আহত

এসই সূচক ঢাকায় পতন, চট্টগ্রামে উত্থান!

Reporter Name / ১২২ Time View
Update : বুধবার, ৬ এপ্রিল, ২০২২

আরবিসি ডেস্ক : সূচক পতনের মধ্য দিয়ে সপ্তাহের চতুর্থ কর্মদিবস বুধবার। দেশের শেয়ারবাজারে লেনদেন চলছে। লেনদেনের প্রথম আধা ঘণ্টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সূচক কমেছে ২৪ পয়েন্ট। এদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সূচক বেড়েছে ১৩ পয়েন্ট।

ডিএসইতে সূচকের পাশাপাশি কমেছে অধিকাংশ কোম্পানির শেয়ারের দাম। আর লেনদেনে রয়েছে ধীরগতি।

ডিএসইর তথ্য অনুযায়ী, বুধবার সকাল ১০টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত সময়ে ৩৩৯টি প্রতিষ্ঠানের মোট ১ কোটি ৬০ লাখ ৩০ হাজার ৬৮৮টি শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। এ সময়ে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৪ দশমিক ৯৬ পয়েন্ট কমে ছয় হাজার ৬৬৯ পয়েন্টে দাঁড়িয়েছে।

অন্য দুই সূচকের মধ্যে ডিএসইএস সূচক আগের দিনের চেয়ে ৫ দশমিক ২০ পয়েন্ট এবং ডিএস-৩০ সূচক আগের দিনের চেয়ে ৭ দশমিক ৪৪ পয়েন্টে কমেছে।

প্রথম আধা ঘণ্টায় ডিএসইতে লেনদেন হয়েছে মাত্র ৬৮ কোটি ৩২ লাখ ৩৫ হাজার টাকার শেয়ার। এর আগের দিন লেনদেন হয়েছিল ৭৪ কোটি ৪ লাখ ৫২ হাজার টাকার শেয়ার।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক আগের দিনের চেয়ে ১৩ পয়েন্ট বেড়ে ১৯ হাজার ৬৬০ পয়েন্টে দাঁড়িয়েছে। এ সময়ে লেনদেন হয়েছে ১ কোটি ৯৪ হাজার ১৪৬ টাকার শেয়ার।

লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ২৫টির, কমেছে ৪০টির। অপরিবর্তিত রয়েছে ৭টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম।

আরবিসি/৬ এপ্রিল/মানিক


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category