• বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০১:২৩ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
উপদেষ্টাদের আয় ও সম্পদ হিসাব জমা দিতে হবে, মন্ত্রিপরিষদের নীতিমালা জারি পলিথিনের শপিং ব্যাগ উৎপাদনের বিরুদ্ধে ১ নভেম্বর থেকে অভিযান শুরু শিবিরের ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হবে বুধবার নাটোরে পাওনা ২০০ টাকা চাওয়ায় দোকানদারকে কুপিয়ে হত্যা প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ রাজশাহীতে এক দফা দাবিতে নার্সদের কর্মবিরতি দায়িত্ব নেওয়ার পর আপনারা সুর পাল্টে কথা বলছেন: অন্তর্বর্তী সরকারকে ডা. জাহিদ রডে ঝুলছিল আওয়ামী লীগ নেতার মরদেহ, স্ত্রীর দাবি ‘হত্যা’ জানাজা থেকে ফেরার পথে যুবককে গলা কেটে হত্যা মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি আহত

রাশিয়ার পরবর্তী মূল লক্ষ্য স্লোভিয়ানস্ক: রিপোর্ট

Reporter Name / ১১৭ Time View
Update : মঙ্গলবার, ৫ এপ্রিল, ২০২২

আরবিসি ডেস্ক : ইউক্রেনে ২৪ ফেব্রুয়ারি থেকে সামরিক অভিযান চালাচ্ছে রাশিয়া। এই সময়ে ইউক্রেনের বেশ কয়েকটি নগরী দখলে নিয়েছে রুশ বাহিনী। তবে নিজেদের সক্ষমতা অনুযায়ী প্রতিরোধ গড়ে তোলার চেষ্টাও করে যাচ্ছে ইউক্রেন।

এদিকে গবেষণা প্রতিষ্ঠান ইন্সটিটিউট ফর দ্য স্টাডি অব ওয়ার এর সর্বশেষ মূল্যায়ন অনুযায়ী, রাশিয়ার সেনারা এখন পূর্বাঞ্চলীয় শহর স্লোভিয়ানস্ক আক্রমণের প্রস্তুতি নিচ্ছে।
পূর্ব দিকে এগিয়ে দনবাস অঞ্চলের রুশ ও সমর্থক বাহিনীর সঙ্গে সংযোগ স্থাপন করাই এর লক্ষ্য।

খবরে বলা হয়েছে, ‘ইজিয়ুম থেকে স্লোভিয়ানস্ক দখলের জন্য রাশিয়ার বাহিনীর প্রচেষ্টাই সম্ভবত হবে ইউক্রেনের যুদ্ধের পরবর্তী প্রধান লড়াই।’

রাশিয়াকে ন্যুনতম পদক্ষেপ হিসেবে স্লোভিয়ানস্ককে দখলে নিতেই হবে। তারা তা করতে না পারলে পূর্বের দোনেৎস্ক এবং লুহানস্ক অঞ্চল দখল করার প্রচেষ্টা ব্যর্থ হতে পারে। রাশিয়ার সেনারা ওই অঞ্চলগুলিতে আক্রমণে এখনো তেমন কোনো অগ্রগতিই করতে পারছে না।

সূত্র: বিবিসি।

আরবিসি/০৫ এপ্রিল/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category