• রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১১:২১ পূর্বাহ্ন

সেই নলকূপ অপারেটর সাখাওয়াত গ্রেফতার

Reporter Name / ১০২ Time View
Update : রবিবার, ৩ এপ্রিল, ২০২২

স্টাফ রিপোর্টার : রাজশাহীর গোদাগাড়ী উপজেলার নিমঘটু গ্রামে সেচের পানি না পেয়ে আত্মহত্যায় প্ররোচনার মামলায় বিএমডিএ’র সেই নলকূপ অপারেটর সাখাওয়াত হোসেন (৩০) গ্রেফতার হয়েছে। শনিবার দিবাগত গভীর রাতে উপজেলার চব্বিশনগর এলাকা থেকে গোদাগাড়ী থানা পুুলিশ তাকে গ্রেফতার করে।

রাজশাহী জেলা পুলিশ সূত্র জানায়, মামলা দায়ের হওয়ার পর থেকেই সাখাওয়াত পলাতক ছিলো। তবে গোপন সংবাদের ভিত্তিতে অতিরিক্ত পুলিশ সুপারের ( ক্রাইম এন্ড অপস) তত্ত্বাবধানে গোদাগাড়ী থানার ওসির নেতৃত্বে পুলিশ তাকে গ্রেফতার করে। শাখাওয়াত উপজেলার ইশ্বরীপুরে গ্রামের মৃত হারুণের ছেলে। সেচের পানি না পেয়ে দুই আদিবাসী কৃষকের আত্মহত্যার ঘটনাটি রাজশাহীসহ সারাদেশে ব্যাপক আলোচনায় আসে। এ ঘটনায় মামলার দায়ের হলেও পুলিশ তার নাগাল পাচ্ছিলো না। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করে আসছিলো মামলার বাদি ও আদিবাসী নেতারা।

সর্বশেষ শনিবারেও কৃষক অভিনাথ মার্ডি ও রবি মার্ডি ‘হত্যা’র প্রতিবাদ এবং অভিযুক্ত গভীর নলকুপ অপারেটর সাখাওয়াত হোসেনের দ্রুত গ্রেফতারের দাবি জানানো হয়। রাজশাহী নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচি থেকে এ তাকে গ্রেফতারের জোর দাবি জানান জাতীয় আদিবাসী পরিষদের নেতারা।

উল্লেখ্য’ গত ২৩ মার্চ রাজশাহীর গোদাগাড়ী উপজেলার নিমঘুটু গ্রামের দুই আদিবাসী কৃষক অভিনাথ মার্ডি ও রবি মার্ডি তাদের ধানক্ষেতে পানি না পেয়ে কীটনাশক খেয়ে আত্মহত্যা করেন। এ ঘটনার পর তোলপাড় শুরু হলে নলকূপ অপারেটর সাখাওয়াত হোসেনের বিরুদ্ধে আত্মহত্যার প্ররোচনার মামলা হয়।

আরবিসি/০৩ এপ্রিল/ রোজি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category