• বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০৮:২৫ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
উপদেষ্টাদের আয় ও সম্পদ হিসাব জমা দিতে হবে, মন্ত্রিপরিষদের নীতিমালা জারি পলিথিনের শপিং ব্যাগ উৎপাদনের বিরুদ্ধে ১ নভেম্বর থেকে অভিযান শুরু শিবিরের ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হবে বুধবার নাটোরে পাওনা ২০০ টাকা চাওয়ায় দোকানদারকে কুপিয়ে হত্যা প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ রাজশাহীতে এক দফা দাবিতে নার্সদের কর্মবিরতি দায়িত্ব নেওয়ার পর আপনারা সুর পাল্টে কথা বলছেন: অন্তর্বর্তী সরকারকে ডা. জাহিদ রডে ঝুলছিল আওয়ামী লীগ নেতার মরদেহ, স্ত্রীর দাবি ‘হত্যা’ জানাজা থেকে ফেরার পথে যুবককে গলা কেটে হত্যা মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি আহত

নিত্যপণ্যের দাম কমাতে সরকার ব্যর্থ: ফখরুল

Reporter Name / ১২৬ Time View
Update : শনিবার, ২ এপ্রিল, ২০২২

আরবিসি ডেস্ক : রোজা সামনে রেখে নিত্যপণ্যের দাম কমাতে সরকার ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার রাজধানীতে জাতীয় প্রেসক্লাবে দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে বিএনপির পূর্বঘোষিত গণ-অনশন কর্মসূচিতে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

সকাল থেকেই বিএনপির নেতাকর্মীদের পাশাপাশি অঙ্গ ও সহযোগী সংগঠনের সদস্যরা প্রেসক্লাবের সামনে জড়ো হন। দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে মাসব্যাপী বিএনপির কর্মসূচির এটিই সমাপনী আয়োজন ছিল। সকাল ৯টায় শুরু হয়ে বিকেল ৩টা পর্যন্ত এ কর্মসূচি চলবে।

এ কর্মসূচিতে উপস্থিত হয়ে মির্জা ফখরুল বলেন, সরকারের লোভের কারণে নিত্যপণ্যের দাম আকাশচুম্বী। সরকারকে সরাতে না পারলে জনগণ স্বস্তি পাবে না।

মির্জা ফখরুল আরও বলেন, এ সরকার ব্যর্থ হয়েছে জনগণকে স্বস্তি দিতে। কাল থেকে রোজা শুরু, কিন্তু সীমাহীন ব্যর্থতা আর সরকারের লোভের কারণে নিত্যপণ্যের দাম আকাশচুম্বী। এই ভয়াবহ অবস্থা সৃষ্টিকারী আওয়ামী লীগ সরকারকে সরাতে না পারলে জনগণ স্বস্তি পাবে না। এ গণ-অনশনের মাধ্যমে এ সরকারকে পরাজিত করতে হবে। এ সরকারকে জানাতে হবে, তাদের ওপর জনগণের আস্থা নেই, তাদের ক্ষমতা থেকে সরে যেতে হবে।

বিএনপির এ নেতা বলেন, বর্তমান সরকারকে পদত্যাগ করে নির্দলীয় সরকারের অধীন নির্বাচনের ব্যবস্থা করে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

এ সময় তিনি অভিযোগ করে বলেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে মিথ্যা মামলায় আটক করে রাখা হয়েছে। আটক বহু নেতাকর্মীর মুক্তি দাবিও জানান তিনি।

আরবিসি/২ এপ্রিল/মানিক


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category