• বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০৮:২৯ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ
উপদেষ্টাদের আয় ও সম্পদ হিসাব জমা দিতে হবে, মন্ত্রিপরিষদের নীতিমালা জারি পলিথিনের শপিং ব্যাগ উৎপাদনের বিরুদ্ধে ১ নভেম্বর থেকে অভিযান শুরু শিবিরের ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হবে বুধবার নাটোরে পাওনা ২০০ টাকা চাওয়ায় দোকানদারকে কুপিয়ে হত্যা প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ রাজশাহীতে এক দফা দাবিতে নার্সদের কর্মবিরতি দায়িত্ব নেওয়ার পর আপনারা সুর পাল্টে কথা বলছেন: অন্তর্বর্তী সরকারকে ডা. জাহিদ রডে ঝুলছিল আওয়ামী লীগ নেতার মরদেহ, স্ত্রীর দাবি ‘হত্যা’ জানাজা থেকে ফেরার পথে যুবককে গলা কেটে হত্যা মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি আহত

ফেসবুকে সরকারি সিদ্ধান্তের প্রতিবাদ করার অভিযোগে শিক্ষিকা বরখাস্ত

Reporter Name / ৯২ Time View
Update : শনিবার, ২ এপ্রিল, ২০২২

আরবিসি ডেস্ক : রমজান মাসে প্রাথমিক বিদ্যালয় সমূহে শ্রেণি কার্যক্রম ২০ রমজান পর্যন্ত চালু রাখার সরকারি সিদ্ধান্তের প্রতিবাদ করে ফেসবুকে স্ট্যাটাস দেন মানিকগঞ্জ সদর উপজেলার বান্দুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা শিপ্রা রানী সরকার। সরকারি সিদ্ধান্তের প্রতিবাদ করার অভিযোগে ওই শিক্ষিকাকে বরখাস্ত করা হয়েছে।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তাপস কুমার অধিকারী বলেন, সরকারি সিদ্ধান্তের বিপরীতে অবস্থান নেওয়ায় তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। গত ২৯ মার্চ বহিষ্কার পত্রে স্বাক্ষর করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ওই শিক্ষিকা তার নিজস্ব ভেরিফাইট ফেসবুক পেইজে গত ২৯ মার্চ প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর ছবিসহ স্ট্যাটাস দেন। অবশেষে প্রথম রোজা থেকেই সকল ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দিলেন দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর প্রতি অশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করছি এ উদার সিদ্ধান্তের জন্য। মাননীয় প্রধানমন্ত্রীর আপনার জয় হউক। আরও ধন্যবাদ জানাচ্ছি বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির সভাপতি আতিকুর রহমান আতিক ভাইকে এ জয়ের পথের সারথি ভুমিকা অবতীর্ণ হওয়ার জন্য।

অথচ সরকারিভাবে প্রাথমিক শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের কোনো সিদ্ধান্ত হয়নি। যা নিয়ে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরসহ সংশ্লিষ্ট দপ্তরে ব্যাপক মিশ্র প্রতিক্রিয়ার দেখা দেয়।

এছাড়া আরও উল্লেখ করা হয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যমে সরকারের ভাবমূর্তি প্রাথমিক শিক্ষার ভাবমূর্তি অক্ষুন্ন রাখার স্বার্থে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধান, ২০১৮ এর বিধি ১২ (১) এবং সরকারি চাকরি আইন, ২০১৮ এর ৩৯ ধারা মোতাবেক ওই শিক্ষিকাকে সাময়িক বরখাস্ত করা হয়।

এ ব্যাপারে সাময়িক বরখাস্ত হওয়া বান্দুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা শিপ্রা রানী সরকারের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও সেটি বন্ধ পাওয়া যায়। যে কারণে তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

আরবিসি/২ এপ্রিল/মানিক


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category