• বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০২:২৬ অপরাহ্ন
শীর্ষ সংবাদ
উপদেষ্টাদের আয় ও সম্পদ হিসাব জমা দিতে হবে, মন্ত্রিপরিষদের নীতিমালা জারি পলিথিনের শপিং ব্যাগ উৎপাদনের বিরুদ্ধে ১ নভেম্বর থেকে অভিযান শুরু শিবিরের ঢাবি শাখার পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হবে বুধবার নাটোরে পাওনা ২০০ টাকা চাওয়ায় দোকানদারকে কুপিয়ে হত্যা প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ রাজশাহীতে এক দফা দাবিতে নার্সদের কর্মবিরতি দায়িত্ব নেওয়ার পর আপনারা সুর পাল্টে কথা বলছেন: অন্তর্বর্তী সরকারকে ডা. জাহিদ রডে ঝুলছিল আওয়ামী লীগ নেতার মরদেহ, স্ত্রীর দাবি ‘হত্যা’ জানাজা থেকে ফেরার পথে যুবককে গলা কেটে হত্যা মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি আহত

লিবিয়ায় বাংলা‌দে‌শি‌দের নি‌খোঁজের কারণ জান‌তে চাইবে সরকার

Reporter Name / ৯০ Time View
Update : মঙ্গলবার, ২৯ মার্চ, ২০২২

আরবিসি ডেস্ক : লিবিয়ায় নিখোঁজ হওয়ার পাঁচ দিন পর উদ্ধার বাংলাদেশি সাংবাদিক জাহিদুর রহমানসহ তার সঙ্গীরা দে‌শে ফির‌তে চাইলে দ্রুত তাদের ফি‌রি‌য়ে আনা হবে। ত‌বে তারা কেন নিখোঁজ হ‌য়ে‌ছেন লি‌বিয়া সরকা‌রের কাছে তার কারণ জান‌তে চাইবে বাংলাদেশ।

মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের মু‌খোমু‌খি হ‌য়ে এসব কথা ব‌লেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহ‌রিয়ার আলম।

প্রতিমন্ত্রী ব‌লেন, আমা‌দের দূতাবাসের তৎপরতা এবং লি‌বিয়া সরকা‌রের সহ‌যোগিতায় তা‌দের উদ্ধার করা সম্ভব হ‌য়ে‌ছে। তারা এখন লি‌বিয়ার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হেফাজ‌তে আছেন, নিরাপদে আছেন।

শাহ‌রিয়ার আলম ব‌লেন, যা‌দের উদ্ধার করা হ‌য়ে‌ছে, তা‌দের একজন পৃথিবীর বিভিন্ন দেশ ঘু‌রে সেখা‌নে গি‌য়ে‌ছেন। এরপর তিনি কোন দেশে যাবেন, সেটা তার ব্যক্তিগত ইচ্ছা। য‌দি অন্য দেশে না যান বাংলা‌দেশে ফেরত আস‌তে চান, তাহলে দ্রুত ফি‌রি‌য়ে আনা হ‌বে।

প্রতিমন্ত্রী ব‌লেন, আশার কথা হ‌চ্ছে, তা‌দের আমরা পে‌য়ে‌ছি এবং তারা নিরাপদে আছেন। ত‌বে এখা‌নে কিছু প্রশ্ন আছে। লি‌বিয়ার গো‌য়েন্দা সংস্থা যে তথ্য পে‌য়ে‌ছে আমরা অবশ্যই তা সংগ্রহ করব। সেটা তা‌দের সরাস‌রি জিজ্ঞেস কর‌লে জানা যা‌বে।

তিনি বলেন, বি‌দে‌শি রা‌ষ্ট্রে কো‌নো নাগ‌রিক গিয়ে অনেকভাবে মিসিং হতে পারে। এক্ষেত্রে তা‌দের কেউ অত্যাচার ক‌রে‌ছে বা কেউ ধ‌রে নি‌য়ে গে‌ছে কি না তা জানা জরু‌রি। কারণ তারা চার-পাঁচ‌ দিন ধরে মি‌সিং ছি‌লেন।

উল্লেখ্য, গত ২৩ মার্চ লিবিয়ার রাজধানী ত্রিপোলি থেকে সাংবা‌দিক জাহিদুর রহমান এবং তার সঙ্গী প্রবাসী বাংলাদেশি প্রকৌশলী সাইফুল ইসলাম ও স্থানীয় গাড়িচালক মোহাম্মদ খালেদ নিখোঁজ হন। সোমবার তা‌দের উদ্ধার ক‌রে লিবিয়ার গোয়েন্দা সংস্থা। বর্তমা‌নে তারা লিবিয়ার গোয়েন্দা সংস্থার হেফাজ‌তে র‌য়ে‌ছেন।

আরবিসি/২৯ মার্চ/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category