• রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৫ পূর্বাহ্ন

রাজশাহীতে ‘রাজনীতিতে নারীর অগ্রগতি’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

Reporter Name / ১৪১ Time View
Update : বৃহস্পতিবার, ১০ মার্চ, ২০২২

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ‘নারীর জয়ে, সবার জয়’ শ্লোগানে ‘রাজনীতিতে নারীর অগ্রগতি’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের উদ্যোগে বৃহস্পতিবার নগরীর একটি অভিজাত রেস্টুরেন্টে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনায় আর্ন্তজাতিক নারী দিবসের ইতিহাস, গুরুত্ব এবং কর্মক্ষেত্রে তাদের বাস্তব অভিজ্ঞতা বিনিময় করা হয়। সভায় উপস্থিত নারী নেতৃবৃন্দ রাজনীতিতে নারী বান্ধব পরিবেশ তৈরির লক্ষ্যে সুপারিশমালা তৈরি এবং বিভিন্ন রাজনৈতিক দলের কমিটিতে ৩৩ শতাংশ নারীর অংশগ্রহণ নিশ্চিত করার লক্ষ্যে একটি কর্মপরিকল্পনা তৈরি করেন।

সভায় উপস্থিত ছিলেন, রাজশাহী রাজশাহী মহানগর আওয়ামী লীগের নির্বাহী সদস্য কল্পনা রায়, আরিফা বেগম, এডভোকেট শামসুন নাহার মুক্তি, কেন্দ্রীয় মহিলা দলের সাংগঠনিক সম্পাদক রোকসানা বেগম টুকটুকি, মহিলা দলের সহ-সভাপতি সাবেক এমপি জাহান পান্না। কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি, ইফাৎ আরা কামাল, জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক পূর্ণিমা ভট্রাচার্য, নির্বাহী সদস্য রোকসানা মেহবুব চপলা, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসরিন আক্তার মিতা, মহানগর মহিলা দলের যুগ্ম সাধারণ সম্পাদক গুলশান আরা মমতা প্রমুখ।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, রাজশাহী জেলা আওয়ামী লীগের নেতা আব্দুস সামাদ, বিএনপি নেতা গোলাম মোস্তফা মামুন ও দৈনিক সোনার দেশ, ভারপ্রাপ্ত সম্পাদক, আকবারুল হাসান মিল্লাতসহ উপস্তিত নেতৃবৃন্দ।

ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের রাজনৈতিক ফেলো ও জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক বিপাশা খাতুন ও রাজশাহী সরকারি সিটি কলেজের সদস্য সচিব এমদাদুল হক লিমনের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালে’র আঞ্চলিক ব্যাপস্থাপক আসমা আক্তার ও প্রোগাম সহকারী রায়হান আলী ।

আরবিসি/১০ মার্চ/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category