• রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০১:২২ পূর্বাহ্ন

দুর্বৃত্ত্বের ছুরিকাঘাতে রাবি শিক্ষার্থী জখম, প্রতিবাদে অবস্থান কর্মসূচি

Reporter Name / ১১১ Time View
Update : বৃহস্পতিবার, ১০ মার্চ, ২০২২

স্টাফ রিপোর্টার : গভীর রাতে দুর্বৃত্তের ছুরিকাঘাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থী আহত হয়েছে। এ ঘটনার প্রতিবাদ জানিয়ে বৃহস্পতিবার ক্যাম্পাসে অবস্থান কর্মসূচি পালন করেছেন সহপাঠি শিক্ষার্থীরা। সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাস ভবনের সামনে এ অবস্থান কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচিতে আহত শিক্ষার্থীর সহপাঠিরা বলেন, হিমেলের রক্তের দাগ না শুকাইতেই এবার ক্যাম্পাসে ছুরিকাঘাতে আহত করা হয়েছে এ শিক্ষার্থীকে। রাজশাহী মেডিক্যাল কলেজে রক্তাক্ত অবস্থায় ভর্তি আছে। এভাবে আর কত রক্ত আমাদের দিতে হবে। আমাদেরকে দেশের প্রথম শ্রেণির নাগরিক মনে করা হয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য সরকারের পক্ষ থেকে নিরাপদ আইন করা সময়ের দাবি বলে জানান তারা। একই সঙ্গে শিক্ষার্থীর সুচিকিৎসা ও যাবতীয় খরচ পরিবহনসহ দ্রুত সময়ের মধ্যে অপরাধের গ্রেফতারের দাবি জানান শিক্ষার্থীরা।

আন্দোলন চলাকালে সেখানে উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মোহাম্মদ জাকারিয়া, প্রক্টর অধ্যাপক আসাবুল হক, পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক সালেহ আহমেদ নকীবসহ প্রায় শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

আন্দোলন একপর্যায়ে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার উপস্থিত হয়ে শিক্ষার্থী আশ্বস্ত করে বলেন, বিনোদপুর এলাকায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর উপরে যে অনাকাঙ্খিত আক্রমণ হয়েছে, তা খুবই দুঃখজনক। আমরা খবর পাওয়ার পর থেকেই তার সুচিকিৎসার জন্য যাবতীয় কার্যক্রম অব্যাহত রেখেছি। আহত এই শিক্ষার্থীর যাবতীয় ব্যয়ভার বিশ্ববিদ্যালয়ের। আমরা আমাদের সর্বোচ্চ কার্যক্রম অব্যাহত রেখেছি। এছাড়া তার সুচিকিৎসার জন্য ঢাকায় পাঠানোর ব্যবস্থা করছি।

অপরাধীদের গ্রেফতারের বিষয়ে তিনি বলেন, ইতোমধ্যে ছাত্রাবাসের মালিককে পুলিশ কাস্টডিতে নেয়া হয়েছে। অপরাধীদের গ্রেফতারের জন্য পুলিশ তৎপরতা চালিয়ে যাচ্ছে। দ্রুত সময়ের মধ্যে অপরাধীরা আটক হবে বলে আশ্বস্ত করলে আন্দোলন স্থগিত করেন শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, বুধবার দিবাগত রাতে নগরীর বিনোদপুর এলাকায় দুর্বৃত্তের ছুরিকাঘাতে সাফফাত নাঈম নাফি নামে বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থী আহত হয়। পরে আহত শিক্ষার্থীকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেকে) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে অবস্থা আশংকাজনক হওয়ায় আহত শিক্ষার্থীকে বর্তমান উন্নত চিকিৎসার ঢাকায় পাঠানো হয়েছে।

আরবিসি/১০ মার্চ/ রোজি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category