• শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৮ অপরাহ্ন

বেসরকারি শিক্ষা ব্যবস্থা জাতীয়করনের দাবিতে রাজশাহীতে মানববন্ধন

Reporter Name / ৮০ Time View
Update : মঙ্গলবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২২

স্টাফ রিপোর্টার : বেসরকারি শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ ও পূর্নাঙ্গ উৎসব ভাতাপ্রদানসহ ৮ দফা দাবিতে রাজশাহী মহানগরীতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে স্বাধীনতা শিক্ষক কর্মচারী ফেডারেশন জেলা ও মহানগর শাখা।

মঙ্গলবার দুপুরে মহানগরীর সাহেব বাজার জিরোপয়েন্টে এ কর্মসূচি পালন করেন তারা। এ সময় জেলা ও মহানগরের স্কুল কলেজের শতাধিক শিক্ষক-শিক্ষিকা কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

মানববন্ধন কর্মসূচি চলাকালে অনুষ্ঠিত সমাবেশে শিক্ষকরা বক্তব্য রাখেন। এ সময় তারা তাদের কম বেতনে মানবেতর জীবন যাপনের কথা বর্ণনা করেন। স্কুল কলেজের গর্ভনিং বডি ও পরিচালনা পরর্ষদে শিক্ষিত মানুষের অভাবে নানাবিধ সমস্যার কথা তুলে ধরে বক্তব্য রাখেন কর্মসূচিতে অংশ নেওয়া শিক্ষকরা।
শিক্ষকরা বলেন, দেশকে এগিয়ে নিতে শিক্ষাকে এগিয়ে নিতে হবে আর এর প্রধান উপায় শিক্ষা খাতকে জাতীয়করণ। একইসঙ্গে শিক্ষকরা তাদের আর্থসামাজিক উন্নয়ন ও সামাজিক মর্যাদা বৃদ্ধির জন্য দাবিগুলো পূরণের জন্য সরকারকে অনুরোধ জানান।

এর পাশাপাশি মুজিববর্ষেই শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের, গর্ভনিং বডি ও ব্যবস্থাপনা কমিটিতে রাজনৈতিক হস্তক্ষেপ বন্ধ করা, শূন্য পদে ইনডেক্সধারী শিক্ষকদের বদলীর ব্যবস্থা কার্যকর করাসহ, আসন্ন ঈদের আগেই পূর্নাঙ্গ উৎসব ভাতা প্রদানের দাবি করেন। পরে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেন স্বাধীনতা শিক্ষক কর্মচারী ফেডারেশন। সমাবেশে স্বাধীনতা শিক্ষক কর্মচারী ফেডারেশন জেলা শাখার আহ্বায়ক মোস্তাফিজুর রহমান মানজালসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

আরবিসি/১৫ ফেব্রুয়ারি/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category