• শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৩ অপরাহ্ন

ভালোবাসার দিনে রাবিতে প্রেম বঞ্চিতদের বিক্ষোভ

Reporter Name / ১২০ Time View
Update : সোমবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২২

রাবি প্রতিনিধি : ভালোবাসার দিনে এবারো বিক্ষোভ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) প্রেম বঞ্চিত সংঘ। সোমবার প্রেমবঞ্চিত সংঘের ব্যানারে বিশ্ববিদ্যালয়ের আমতলা থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি ক্যাম্পাসের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে আবার আমতলায় এসে মিলিত হয়।
এ সংঘের সভাপতি কাজী মোহাম্মদ নোমান বলেছেন, ‘প্রেমের নামে কোনো প্রহসন চলবে না। ভালোবাসা দিবসে শুধু প্রেমিক-প্রেমিকার আড্ডা নয়। এদিনে সকলের দুঃখকষ্ট অনুভব করে ভালোবাসা ছড়িয়ে দেয়াও সম্ভব।’

বিক্ষোভকালে ‘কেউ পাবে কেউ পাবে না, তা হবে না তা হবে না’, ‘তুমি কে আমি কে, বঞ্চিত বঞ্চিত’, ‘নষ্ট প্রেমের খ্যাথাতে, আগুন জ্বালো একসাথে’, ‘দেহ দিয়ে প্রেম নয়, মন দিয়ে প্রেম হয়’, ‘প্রেমের নামে প্রহসন, চলবে না চলবে না’-এমন স্লোগান উত্তপ্ত হয় ক্যাম্পাস।

এসময় সংক্ষিপ্ত সমাবেশে সভাপতি নোমান বলেন, ‘ভালোবাসা দিবসকে কেন্দ্র করে ক্যাম্পাসের দুস্থ-অসহায় নারী ও শিশুদের একবেলার খাবারসহ আমরা বৃক্ষরোপন করেছি। এ কর্মসূচি থেকে আমরা এটা প্রচার করতে চাই যে প্রেমের নামে কোনো প্রহসন চলবে না। ভালোবাসা দিবসে শুধু প্রেমিক-প্রেমিকার আড্ডা নয়। এদিনে সকলের দুঃখকষ্ট অনুভব করে ভালোবাসা ছড়িয়ে দেয়াও সম্ভব।’

মিছিল শুরুর আগে বিশ্ববিদ্যালয়ের ড. ওয়াজেদ মিয়া একাডেমিক ভবনের সামনে দুটি বৃক্ষরোপন করেন সংগঠনের নেতাকর্মীরা। এছাড়া সম্প্রতি ক্যাম্পাসে ট্রাকচকপায় নিহত রাবি শিক্ষার্থী হিমেলের স্বরণে রক্তদান ক্যাম্পেইন ও ক্যাম্পাসের দুস্থ নানি-শিশুদের হাতে একবেলার খাবার তুলে দেন।

আরবিসি/১৪ ফেব্রুয়ারি/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category