• শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১১:২০ পূর্বাহ্ন

দুই সপ্তাহ পর মৃত্যুশূন্য রামেক হাসপাতালের করোনা ইউনিট

Reporter Name / ৬৮ Time View
Update : শুক্রবার, ৪ ফেব্রুয়ারী, ২০২২

স্টাফ রিপোর্টার : দুই সপ্তাহ পর করোনায় মৃত্যুশূন্য দিন পার করলো রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিট। গত ২৪ ঘণ্টায় এই হাসপাতালে করোনা সংক্রমিত হয়ে বা করোনা উপসর্গ নিয়ে কোনো রোগীর মৃত্যু হয়নি। এর আগে গত ১৮ জানুয়ারি সর্বশেষ মৃত্যুশূন্য ছিল রামেক হাসপাতালের করোনা ইউনিট।

রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেন, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন কোনো রোগীর মৃত্যু হয়নি। তবে করোনা ইউনিটে ১৪৬ শয্যার বিপরীতে শুক্রবার সকাল ৯টা পর্যন্ত ৬২ জন রোগী ভর্তি ছিলেন। এর মধ্যে করোনা পজিটিভ রোগী রয়েছেন ৩৭ জন। উপসর্গ নিয়ে ভর্তি আছেন ২৩ জন। করোনা ধরা পড়েনি এমন রোগী ভর্তি আছেন ২ জন।

তিনি আরও বলেন, এই ৬২ জনের মধ্যে রাজশাহীর ৪৪ জন, চাঁপাইনবাবগঞ্জের ৬ জন, নওগাঁর ২ জন, নাটোরের ২ জন, পাবনার ৫ জন, কুষ্টিয়ার একজন, ঝিনাইদহের একজন, বগুড়ার ১ জন এবং মানিকগঞ্জের ১ জন রোগী করোনা ইউনিটে ভর্তি আছেন।

এদিকে, সর্বশেষ বৃহস্পতিবার রামেক হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১০৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। আর রামেক ল্যাবে ৩৭৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ১০০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার অনুপাতে বর্তমানে রাজশাহীতে করোনা শনাক্তের হারও নিম্নমুখী। এখানে গড় শনাক্তের হার ৩৮ শতাংশে নেমে এসেছে।

আরবিসি/০৪ ফেব্রুয়ারি/ রোজি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category