• শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৭ পূর্বাহ্ন

রাবির নতুন প্রক্টর অধ্যাপক আসাবুল হক

Reporter Name / ১০৬ Time View
Update : বুধবার, ২ ফেব্রুয়ারী, ২০২২

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নতুন প্রক্টরের দায়িত্ব পেয়েছেন গণিত বিভাগের অধ্যাপক ড. মো. আসাবুল হক। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার তাকে এ দায়িত্ব দেন। নবনিযুক্ত প্রক্টর আজ তার দায়িত্বে যোগদান করেছেন।

বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পান্ডে স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়, ‘দায়িত্বে যোগদানের পরে অধ্যাপক আসাবুল হক নিষ্ঠার সাথে দায়িত্ব পালনে শিক্ষক, শিক্ষার্থী ও প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন।’
ড. আসাবুল হক ১৯৯৭ সালে রাবিতে প্রভাষক হিসেবে যোগ দেন। এর আগে তিনি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ৩ বছর গণিত বিভাগে প্রভাষক ছিলেন।

রাবিতে ইতিপূর্বে তিনি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক, শহীদ সোহরাওয়ার্দী হলের প্রাধ্যক্ষ, বার্ষিক প্রতিবেদন সম্পাদনা পর্ষদের সদস্য, বিশ্ববিদ্যালয় সিনেটের নির্বাচিত সদস্যসহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের বর্তমান স্টিয়ারিং কমিটিরও সদস্য।

এর আগে, মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) রাত ৯টার দিকে ক্যাম্পাসের ভেতরে হবিবুর রহমান হলের সামনে একটি বেপরোয়া ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে হিমেলকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ ঘটনার পর বিক্ষুব্ধ ছাত্ররা পাঁচটি ট্রাকে আগুন ধরিয়ে দেওয়ার পাশাপাশি নির্মাণাধীন ভবনেও ভাঙচুর চালায়। বুধবার (২ ফেব্রুয়ারি) প্রথম প্রহরে প্যারিস রোডে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের দাবির মুখে প্রক্টরিয়াল বডিকে প্রত্যাহার করে নেয় বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

উল্লেখ্য, বুধবার হিমেলকে চাপা দেওয়া ট্রাক ড্রাইভার টিটুকে আটক করেছে পুলিশ। বর্তমানে জিজ্ঞাসাবাদের জন্য তাদের ডিবি কার্যালয়ে নেওয়া হয়েছে।

আরবিসি/০২ ফেব্রুয়ারি/ রোজি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category